BJP CAA Rally in Kolkata

BJP CAA Rally: আইনের সমর্থনে শহরে গেরুয়া মিছিল

কলকাতা

আজ বিজেপির মহামিছিলে (BJP CAA Rally) যোগ দিতে কলকাতায় হাজির হলেন দলের সর্বভারতীয় কার্যকরী সভাপতি জেপি নাড্ডা। বিমানবন্দরে …

আজ কলকাতার রাস্তায় নামলো বিজেপি শিবির। নয়া নাগরিকত্ব বিলের বিরোধিতায়, দেশের সাথে এই বঙ্গ রাজ্য ও কলকাতা শহরে তৃণমূল কংগ্রেস একাধিকবার পথে নেমেছে। আজ বিজেপির মহামিছিলে (BJP CAA Rally) যোগ দিতে কলকাতায় হাজির হলেন দলের সর্বভারতীয় কার্যকরী সভাপতি জেপি নাড্ডা। বিমানবন্দরে তাঁকে সম্বর্ধনা জানাতে এদিন হাজির ছিলেন কৈলাশ বিজয়বর্গীয়, মুকুল রায়-সহ বিভিন্ন নেতারা। নাগরিকত্ব আইনের সমর্থনে শহরে অভিনন্দন যাত্রা রাজ্য বিজেপির। সেন্ট্রাল অ্যাভিনিউ ধরে মিছিলটি যাবে শ্যামবাজার পর্যন্ত।

তবে যানজট পরিস্থিতির কথা মাথায় রেখে বন্ধ ওয়েলিংটন স্ট্রিটের কাছ থেকেই ঘোরানো হচ্ছে গাড়ি। আর বন্ধ রাখা হয়েছে সহরের বেশ কিছু রাস্তা। আজকের এই মিছিলে জে পি নাড্ডা ছাড়াও থাকবেন কৈলাশ বিজয়বর্গীয়। তবে শেষ পর্যন্ত শ্যামবাজার পর্যন্ত মিছিল যেতে দেওয়া হবে কি না, তা নিয়ে সংশয় আছে বিজেপি নেতাদের। গতকাল রবিবার রাতে, এই মিছিলের রুট পরিদর্শনে যান মুকুল রায়, অরবিন্দ মেননরা। মানুষের উপস্থিতির দিকে নজর দিয়েছে রাজ্যের গেরুয়া শিবির। মিছিলে যাতে কোনও বহিরাগতরা গন্ডগোল করতে না পারে সেজন্য কড়া নজরদারি রাখতে দলের কর্মীদের নিয়েই বিশেষ টিম তৈরি করেছে বিজেপি। তার নাম দেওয়া হয়েছে অ্যাডভান্স টিম।

দেশজুড়ে নাগরিকত্ব আইনের বিরোধিতার মধ্যেই এবার ইতিমধ্যেই কেন্দ্রীয় আইনের সমর্থনে দেশজুড়ে পথে নেমেছে বিজেপি। গোটা দেশের পাশাপাশিই এরাজ্যেও ময়দানে নেমেছে বিজেপি। নাগরিকত্ব আইনের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আজকের এই ‘অভিনন্দন যাত্রা’-র আয়োজন রাজ্য বিজেপির। এতদিন সিএএ-এর সমর্থনে ছোটখাট মিছিল করলেও কলকাতার বুকে আজই বিজেপির বড় কর্মসূচি। মহামিছিলে দলের সর্বভারতীয় কার্যকরী সভাপতি জে পি নাড্ডাকে এনে রাজ্যের শাসকদলকে পালটা জবাব দিতে চায় গেরুয়া শিবির। এই মিছিলে দশটি ট্যাবলো থাকছে। মতুয়া, কীর্তনীয়া সম্প্রদায়ের বহু মানুষ মিছিলে থাকবেন। উদ্বাস্তুদের জীবন যন্ত্রণার ছবি নিয়ে একটি তথ্যচিত্র দেখানো হবে এলইডি স্ক্রিনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *