BJP Youth Workers Rally at Central Avenue in Kolkata

BJP Youth Workers: যুব মোর্চার পুরসভা অভিযান

কলকাতা

ধুন্ধুমার ঘটলো সেন্ট্রাল অ্যাভিনিউ চত্বরে। বিজেপির দলীয় কর্মীদের (BJP Youth Workers) থামাতে জলকামান, লাঠিচার্জ করে পুলিস।

আজ বুধবার বিজেপির পুরসভা অভিযান ছিল। এই অভিযানকে ঘিরে ধুন্ধুমার ঘটলো সেন্ট্রাল অ্যাভিনিউ চত্বরে। বিজেপির দলীয় কর্মীদের (BJP Youth Workers) থামাতে জলকামান, লাঠিচার্জ করে পুলিস। সেন্ট্রাল অ্যাভিনিউতে ব্যারিকেট ভাঙার চেষ্টায় আহত হয়েছেন কিছু বিজেপি সমর্থক। সেখানে গ্রেফতার হয়েছেন দলের কর্মী অভিনেত্রী রিমঝিম মিত্র। সামনের পুরভোটকে সামনে রেখে প্রচারের পারদ তুলতে পথে নামে গেরুয়া শিবির। পতঙ্গবাহী ডেঙ্গি ইস্যুকে হাতিয়ার করেই পুরসভা অভিযানের ডাক দেয় বিজেপি নেতৃত্বরা। কিন্তু মিছিল সেন্ট্রাল অ্যাভিনিউ-র দিকে এগোতেই তাঁদের আটকে দেয় পুলিস। শুরু হয় রণক্ষেত্র। গোটা এলাকা ঘিরে ফেলে প্রচুর পুলিস।

আজ দুপুরে চাঁদনি চকে পুলিশের ব্যারিকেড ভেঙে এগনোর চেষ্টা করতেই পুলিশ জলকামান চালায়। বিজেপি নেতা-কর্মীদের মিছিল থেকে সরাতে ব্যাপক লাঠিচার্জ করে পুলিশ। সাথে ফাটানো হয় কাঁদানে গ্যাসের শেল। রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়-সহ বেশ কয়েকজন আহত হন। জানা যাচ্ছে, রাজু বন্দ্যোপাধ্যায়-সহ প্রচুর বিজেপি কর্মীকে গ্রেফতার করে পুলিশ। নির্ধারিত সূচি অনুযায়ী আজ বুধবার সকালে বিজেপির রাজ্য দপ্তরের সামনে ভিড় জমান বিজেপি কর্মী সমর্থকরা। মিছিলে নেতৃত্ব দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এছাড়াও রয়েছেন রাজু বন্দ্যোপাধ্যায়, সৌরভ শিকদার, দেবজিৎ সরকারের মতো নেতারা।

রিমঝিম মিত্র বলেন, “কলকাতা পুরসভায় যেতে যখন দেওয়াই হবে না, তখন মিছিলের অনুমতি দেওয়া হল কেন?” ডেঙ্গি ইস্যু ছাড়াও আজ আরও ৯ দফা দাবি তুলে পুরসভা দখলের লড়াই শুরু করতে চেয়েছিলেন দিলীপ ঘোষরা। দিলীপ ঘোষ বলেন, “পুরসভাকে দুর্নীতিমুক্ত করাই আমাদের লক্ষ্য।” সিনেমা আর ক্রিকেট নিয়ে ব্যস্ত প্রশাসন। এদিকে কলকাতায় ভয়াবহ আকার নিচ্ছে ডেঙ্গু। ইতিমধ্যেই প্রাণহানিও হয়েছে বহু মানুষের। এই পরিস্থিতি ডেঙ্গু মুক্ত কলকাতার দাবি নিয়ে রাজপথে বিজেপি। এছাড়াও জলকরমুক্ত কলকাতা, জমির মিউটেশন কমানো, অবৈধ পার্কিং ও জঞ্জালমুক্ত কলকাতা-সহ প্রায় দশ দফা দাবি রয়েছে তাদের। আজকের এই অভিযান থেকে পরিষ্কার, সরকারকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার বার্তা পাঠালো গেরিয়া শিবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *