Bus and yellow cab fare increasing in Kolkata and West Bengal

মিনিবাসের সাথে বাড়ছে হলুদ ট্যাক্সির ভাড়া

কলকাতা পশ্চিমবঙ্গ

বাসের ন্যূনতম ভাড়া (Bus and yellow cab fare) ২৫ টাকা ও সর্বাধিক ভাড়া হবে ৫০ টাকা। আবার প্রতি ২ কিলোমিটারে ভাড়া ৫ টাকা হারে বাড়বে। শুরু হবে রাস্তায় …

লকডাউনে ঘরে থেকে আগামীটাকে ভাবতেই কষ্ট হচ্ছে। কয়েক মাসের মধ্যে অনেক কিছুই বদলে গেছে। ধীরে ধীরে শিথিল হবে বিধিনিষেধ। শুরু হবে রাস্তায় নামা। সামনের সপ্তাহ থেকেই রাজ্যজুড়ে পুরোদমে চালু হচ্ছে বেসরকারি বাস, মিনিবাস পরিষেবা। সকাল ৭টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত মিলবে পরিষেবা। রাজ্য জুড়ে মোট বেসরকারি বাসের সংখ্যা কমবেশি ৪৩ হাজার। তার প্রায় ৮০ শতাংশ পথে নামবে। এইসব বাসের ন্যূনতম ভাড়া (Bus and yellow cab fare) ২৫ টাকা ও সর্বাধিক ভাড়া হবে ৫০ টাকা। আবার প্রতি ২ কিলোমিটারে ভাড়া ৫ টাকা হারে বাড়বে।

বন্ধ চেতলা ব্রিজ ও বিজন সেতু আরও জানতে ক্লিক করুন …

ট্যাক্সি ও মিনিবাসের নুন্যতম ভাড়া:

এবার ট্যাক্সি ভাড়াও বাড়ছে। হলুদ ট্যাক্সির ভাড়া একধাক্কায় ৩০ শতাংশ বাড়ানো হচ্ছে বলে জানা যাচ্ছে। কনটেনমেন্ট জোন বাদে শহরের সর্বত্রই হলুদ ট্যাক্সি চলবে। সেক্ষেত্রে ট্যাক্সিতে চালক ছাড়া মাত্র দুজন যাত্রী থাকতে পারবেন বলে আগেই জানানো হয়েছিল। এদিকে চালকের পিছনের আসনে দুটি জানলার সামনে দুজন যাত্রী বসবেন। কোনোমতেই সামনের চালকের পাশের আসনে কোনও যাত্রীকে বসানো যাবে না। রাজ্যে মিনি বাস চলে কমবেশি ২০০০ । মিনিবাসের ন্যূনতম ভাড়া হবে ৩০টাকা। প্রতি ২কিমিতে বাড়বে ১০ টাকা করে।

হুগলির ১১টি থানায় নেট ও ক্যাবল নেটওয়ার্ক বন্ধআরও জানতে ক্লিক করুন …

শহরের ট্যাক্সি ইউনিয়ন:

এবার থেকে ট্যাক্সিতে উঠলেই তিরিশ টাকা ভাড়া দিতে হবে। এছাড়া, মিটারে ১০০ টাকা ভাড়া উঠলে, যাত্রীকে দিতে হবে ১৩০ টাকা। এমনই সিদ্ধান্ত নিয়ে ফেলেছে শহরের ট্যাক্সি ইউনিয়ন। শুধু রাজ্যের পরিবহন দপ্তরের গ্রীন সিগন্যাল পাওয়া যায় নি। কাজ নেই, সঞ্চয় গেছে কমে। পরিস্থিতি অনুযায়ী রাস্তায় নামতে হবে। ফলে ভাড়া বেড়ে যাওয়াতে নিম্ন ও মধ্যবিত্তকে বিপাকে পড়তে হবে। তেলের দাম নাকি কমেছে? তাতে কি কোনো সুরাহা হয়েছে মধ্যবিত্ত ও নিম্নবিত্তের, এর উত্তর সময় দেবে । তবে এ কথাও সত্য যে, ভাড়া না বাড়ালে বেসরকারি বাস ও ট্যাক্সিগুলি রাস্তায় নামতে রাজি হচ্ছিলোনা । আর সেজন্যই মমতা সরকারের এই সিদ্ধান্ত ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *