CAA Protest in Kolkata

CAA Protest: নাগরিকপঞ্জীর সমর্থনে বেহালায় বিজেপি

কলকাতা

আজ মিছিলে মিছিলে থামবে আমাদের কলকাতা। কাজ বন্ধ থাক! রুগী আটকে থাক রাস্তায়! প্রতিবাদ (CAA Protest) জানানো আগে।

আজ মিছিলে মিছিলে থামবে আমাদের কলকাতা। কাজ বন্ধ থাক! রুগী আটকে থাক রাস্তায়! প্রতিবাদ (CAA Protest) জানানো আগে। বৃহত্তর স্বার্থে মানুষকে একটু সমস্যা বরণ করতে হবে! নাগরিকপঞ্জীর সমর্থনে একটি মহা মিছিলের আয়োজন করেছে বিজেপি। আজ দুপুর দেড়টায়, এই মিছিলটির আয়োজন করেছে বিজেপির দক্ষিণ শহরতলি শাখা। জানা যাচ্ছে, বেহালার ৩-এ বাস স্ট্যান্ড থেকে শুরু করে মিছিলটি শেষ হবে বেহালা থানায়। এই মিছিলে থাকবেন অধ্যাপক অনুপম হাজরা, জেলা সভাপতি সোমনাথ বন্দ্যোপাধ্যায় ও মেঘনাথ পোদ্দার।

নাগরিকপঞ্জীর প্রতিবাদে আজ মঙ্গলবার, আবার পথে নামছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক বেলা ১ টায় শুরু হবে পদযাত্রা। দক্ষিণের যাদবপুর ৮বি বাসট্যান্ড থেকে শুরু হয়ে মিছিল শেষ হবে যদুবাবু বাজার পর্যন্ত। জানা যাচ্ছে, যাদবপুর বিশ্ববিদ্যালয় সংলগ্ন এইট বি বাসস্ট্যান্ড থেকে মিছিল শুরু হয়ে ঢাকুরিয়া সেতু হয়ে গোলপার্ক, গড়িয়াহাট রোড, রাসবিহারী অ্যাভিনিউ ধরে ভাবনীপুরের যদুবাবুর বাজারে শেষ হবে আজকের এই প্রতিবাদী মিছিল। সোমবার থেকে টানা তিনদিন চলবে এই পদযাত্রা।

আজ হাওড়াতেও একটি মিছিলের আয়োজন করেছে বিজেপি। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভেদের রাজনীতির প্রতিবাদে একটি মিছিল হবে দলের নেতা রাজু বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে। মিছিলটি শুরু হবে হাওড়ার কদমতলায়, আর শেষ হবে হাওড়া ময়দানে। গতকাল সোমবার, নাগরিকত্ব আইনের সমর্থনে গেরুয়া বাহিনীর মিছিল ঘিরে অশান্তি বাধে। মিছিলে বাধা দেওয়ায় পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি বাধে বিজেপি কর্মীদের। এরপর সুলেখা মোড়ে রাস্তায় বসে বিক্ষোভ প্রদর্শন করেন বিজেপি কর্মীরা। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী আবেদন জানালেন, শান্তি বজায় রেখে বিরোধিতার পথে হাঁটতে। শান্তি বজায় রাখার পাশাপাশি বারবার বুঝিয়ে দিয়েছেন, আন্দোলনের নামে হিংসা বরদাস্ত করা হবে না। কঠোর ব্যবস্থা নেবে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *