Calcutta HC on Bhatpara Municipality No Confidence Motion

HC on Bhatpara: হাইকোর্টে দ্রুত শুনানির আরজি খারিজ

কলকাতা

জয়ের আনন্দে ভাটা পড়লো। ভাটপাড়ায় আস্থা ভোট খারিজের রায়কে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের (HC on Bhatpara) ডিভিশন বেঞ্চে …

পালে হাওয়া এসেও থমকে গেলো ভাটপাড়ার তৃণমূল শিবিরে। জয়ের আনন্দে ভাটা পড়লো। ভাটপাড়ায় আস্থা ভোট খারিজের রায়কে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের (HC on Bhatpara) ডিভিশন বেঞ্চে তৃণমূল। ১৯ জন কাউন্সিলরকে এনে পুরপ্রধানকে অপসারণের ভোটাভুটি করে ফেলেছিল তৃণমূল। বৃহস্পতিবার দুপুরে ভাটপাড়ায় পুরসভা দখলের উৎসবও শুরু হয়ে যায়। কিন্তু বৈঠকের বৈধতাকেই চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে যায় বিজেপি। হাইকোর্ট ওই বৈঠককে বাতিল করে দিয়েছে।

আজ দ্রুত শুনানির আর্জি খারিজ করে দিয়েছে মহামান্য কলকাতা হাইকোর্ট। শুক্রবার দুপুর ২ টায় দ্রুত শুনানি চেয়ে আবেদন করে তৃণমূলের ৩ কাউন্সিলর। সেই আবেদন এদিন খারিজ করে দেয় কলকাতা হাইকোর্ট। এর পালটা মামলা দায়ের করার অনুমতি চায় তৃণমূল। তখন বিচাপতি দীপঙ্কর দত্ত বলেন, ‘শুনানি সোমবার হলে স্বর্গ ভেঙে পড়বে না’। গতকাল বৃহস্পতিবার ১৯ জন কাউন্সিলরই তৃণমূলের পক্ষে ভোট দেন। এভাবে আস্থা ভোট বেআইনি এই অভিযোগ তুলে ভোটে অংশ নেয়নি বিজেপি।

তৃণমূলের জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, ‘‘আদালতে গিয়ে সময় কিনে কোনও লাভ হবে না। আদালত তো এটা বলেনি যে, ওই ১৯ জন বিজেপির কাউন্সিলর। সংখ্যার জোর থাকলে আদালতে না গিয়ে ওঁরা ভোটাভুটিতেই আসতেন।’’ জেলা যুব তৃণমূল সভাপতি পার্থ ভৌমিক জানান, ‘দলীয় কর্মীদের উৎসাহে কোনও ঘাটতি পড়েনি। যদি খুব বেশি দেরি হয় তা হলে ২০ জানুয়ারি যে দিন বর্তমান চেয়ারম্যান মিটিং ডেকেছেন সেই দিন পর্যন্তই বর্তমান বোর্ডের সময়সীমা। তার পর সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে তৃণমূলই ভাটপাড়া পুনরুদ্ধার করবে।’ অপেক্ষায় থাকলো বঙ্গের ভাটপাড়ার রাজনীতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *