Calcutta HC on Corona Report Submitted by Bengal Govt

HC on Corona Report: করোনা রিপোর্টে অসন্তুষ্ট হাইকোর্ট

কলকাতা

করোনার তথ্য গোপন ও পরিকাঠামোর অভাব নিয়ে মামলায় রাজ্যের দেওয়া তথ্যে সন্তুষ্ট হল না রাজ্যের প্রধান আদালত (HC on Corona Report)। আজ …

মারণ ভাইরাসের দাপট আমাদের রাজ্যে অনেকটাই নিয়ন্ত্রণে। শুনতে ভালো লাগছে বলেই লকডাউন উপেক্ষা হচ্ছে একাধিক জায়গাতে। ভাইরাস ও পুলিশের ভয় পাচ্ছে না মানুষ। এর পেছনে কি আছে রাজ্যের তথ্যের গরমিল? করোনার তথ্য গোপন ও পরিকাঠামোর অভাব নিয়ে মামলায় রাজ্যের দেওয়া তথ্যে সন্তুষ্ট হল না রাজ্যের প্রধান আদালত (HC on Corona Report)। আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে করোনায় রাজ্যের পরিস্থিতি পরিসংখ্যান দিয়ে উল্লেখ করে একটি রিপোর্ট দেয় সরকার।

খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের উপর রীতিমতো ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী – আরও জানতে ক্লিক করুন …

কিন্তু আদালত জানিয়েছে, রিপোর্টে তথ্য আরও সুনির্দিষ্ট হতে হবে। আগামীকাল শুক্রবার, আবার আদালত এই মামলা শুনবে। করোনা প্রতিরোধে রাজ্যের ভূমিকা কী, বুধবার জানতে চাইল কলকাতা হাইকোর্ট। এই মর্মে ১৬ই এপ্রিলের মধ্যে স্ট্যাটাস রিপোর্ট জমা দিতে বলেছে আদালতের ডিভিশন বেঞ্চ। হাইকোর্টের বিচারপতি দীপঙ্কর দত্ত ও বিচারপতি জয়মাল্য বাগচির এজলাসে শুনানি হয়। করোনায় মৃতের সংখ্যা ও পরীক্ষার হিসাব রাজ্য সঠিকভাবে দিচ্ছে না, এই মর্মে সম্প্রতি হাইকোর্টে মামলা করেন ফুয়াদ হালিম। বিষয়ের পক্ষে এই মামলাটি লড়ছেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।

রাজ্যে অনলাইন মদ নিয়ে জটিলতা – আরও জানতে ক্লিক করুন …

আজ রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা জানান, আরও ২৪ জনের সংক্রমণ বেড়েছে। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ২৩১। এই নিয়ে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪৪। গত ২৪ ঘণ্টায় সুস্থ্য হয়েছেন ৯ জন। এই নিয়ে মোট বাড়ি ফিরেছেন ৫১ জন। কিন্তু আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে মামলাটি ওঠে। সেখানে তথ্য দিয়ে রিপোর্ট পেশ করে রাজ্য। কিন্তু সেই রিপোর্টের তথ্য দেখে সন্তুষ্ট হয়নি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। আগামীকালের শুনানির দিকে চেয়ে আছে রাজ্যবাসী।

সরকারি অফিস আংশিক খুলবে ২০শে এপ্রিল থেকে – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *