Calcutta high court verdict on new years eve party 2021

বর্ষবরণের রাতে সতর্ক প্রশাসন – হাইকোর্টের নির্দেশিকার মান্যতা

কলকাতা পশ্চিমবঙ্গ

বর্ষবরণের রাতে (New years eve party) যাতে কোথাও ভিড় না জমে ইতিমধ্যেই সেই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। স্বাস্থ্যবিধি যাতে সার্বিক …

নিজস্ব সংবাদদাতা: দেখতে দেখতে বারো মাস নিয়ে একটা গোটা বছর শেষ। রাত পোহালেই নতুন একটা বছর। আজ সেই যাওয়া আর আসার মেলবন্ধনের দিন। কিন্তু এই সময়টা বেশ বেসুরো। সচেতনতা আর সতর্কতার মধ্যে দিয়েই আজকের দিনটি পালন করতে হবে। কারণ ঘরে বাইরে এখন সংক্রমণের চাপ। মহামান্য কলকাতা হাইকোর্ট এক নির্দেশিকা প্রকাশ করেছে। কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ ভিড় নিয়ন্ত্রণের নির্দেশ দেয় পুলিশ ও প্রশাসনকে। স্বাস্থ্যবিধি যাতে সার্বিক ও সঠিক ভাবে মানা হয়, সে বিষয়েও সতর্ক করে দিয়েছে আদালত। একই সাথে বর্ষবরণের রাতে (New years eve party) যাতে কোথাও ভিড় না জমে ইতিমধ্যেই সেই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

Calcutta high court verdict on new years eve party 2021

নতুন সংক্রমণের ঢেউ নতুন করে ছড়িয়েছে বিশ্বের অনেক দেশে। সেই কারণে যথেষ্ট চিন্তা বাড়িয়েছে করোনার নতুন স্ট্রেন। টিকাকরণ শুরুর আগে মাস্ক ও শারীরিক দূরত্ববিধির সমস্যা দুশ্চিন্তা বাড়িয়েছে। নাগরিকদের একটা বড় অংশের মধ্যে আছে সচেতনতার অভাব। আর এই পরিস্থিতিতে দুর্গাপুজো-সহ বাকি উৎসবের মতো আজকের বর্ষশেষের রাতে একাধিক নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা হাইকোর্ট। যুগ্ম কমিশনার (সদর) কলকাতা পুলিশ শুভঙ্কর সিনহা সরকার বলেন, ‘সব জায়গায় পর্যাপ্ত পুলিশ থাকবে। ওয়াচ টাওয়ার থেকে চলবে নজরদারি।’

[ আরো পড়ুন ] নির্বাচনে বামেদের কাছে ১১০ থেকে ১১৬টি আসন চায় কংগ্রেস

রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, ‘এবারের বর্ষবরণের উৎসবে সামিল হতে গেলে মাস্ক পরা বাধ্যতামূলক। যদি কেউ না পরে আসেন, তাকে পুলিশ বুথ থেকে মাস্ক দেওয়া হবে। এককথায় স্বাস্থ্যবিধি মেনেই সামিল হতে হবে উৎসবে’। আসলে গত ২৫শে ডিসেম্বরের ভিড় যথেষ্ট চিন্তা তৈরী করেছে চিকিৎসক ও স্বাস্থ্য কর্তাদের একাংশের। আদালতের এই নির্দেশে ভিড় নিয়ন্ত্রিত হবে বলেই আশা তাদের। এর আগে দুর্গাপুজোর সময়েও ভিড় এড়াতে নির্দিষ্ট নির্দেশ দিয়েছিল আদালত।

[ আরো পড়ুন ] রাজ্যপালের পর আজ মহারাজ অমিত শাহের সাথে

আজ বিকেল থেকেই ভিড় নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হচ্ছে। নিরাপত্তার কারণে, কড়া নিরাপত্তা থাকাবে শহর জুড়েইগোটা শহরে। বাইক ও গাড়ির গতিতে নজর থাকবে পুলিশকর্মীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *