Calcutta medical college principle changed during this Coronavirus pandemic situation

কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ বদল – সক্রিয়তার ফল !

কলকাতা পশ্চিমবঙ্গ

আচমকা কলকাতা মেডিকেল কলেজ কোভিড হাসপাতালের অধ্যক্ষ (Calcutta medical college principle) মঞ্জুশ্রী রায়কে সরিয়ে দিল স্বাস্থ্যদফতর।

নিজস্ব সংবাদদাতা: করোনা আবহে দুলছে বাংলার স্বাস্থ্য ব্যবস্থা। সংক্রমণের সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছে। অনেক কিছু নেই-এর মধ্যেও আছে সুস্থ্যতার স্বস্তি। আচমকা কলকাতা মেডিকেল কলেজ কোভিড হাসপাতালের অধ্যক্ষ (Calcutta medical college principle) মঞ্জুশ্রী রায়কে সরিয়ে দিল স্বাস্থ্যদফতর। তার বদলে আসছেন এসএসকেএমের প্রাক্তন অধিকর্তা মঞ্জু বন্দ্যোপাধ্যায়। আপাতত কলকাতা মেডিক্যাল কলেজের সুপার ইন্দ্রনীল রায় অন্তবর্তীকালীন অধ্যক্ষের অতিরিক্ত দায়িত্ব সামলাবেন।

জানা যাচ্ছে, কলকাতা মেডিকেল কলেজকে কোভিড হাসপাতাল হিসেবে ঘোষণা করার পর থেকেই সমস্যার শুরু।

COVID-19 update of India, West Bengal and World
COVID-19 update of India, West Bengal and World

জুনিয়র ডাক্তাররা করোনার সাথে অন্যান্য রোগের চিকিৎসার দাবি আন্দোলনে নামেন। চিকিৎসকদের যে বিক্ষোভ-অবস্থান হয়েছিল, তাতেও অধ্যক্ষ মঞ্জুশ্রীর ইন্ধন ছিল বলে জানা যাচ্ছে। রোগী ফেরানো, কখনও দীর্ঘ সময় ধরে চিকিৎসা না করে রোগীকে ফেলে রাখা – এমন গুরুতর অভিযোগও উঠছিল। আশানুরূপ পরিষেবা পাওয়া যাচ্ছে না এই কোভিড হাসপাতালে। সেই অভিযোগ জমা পড়েছিল স্বাস্থ্য ভবনে। এর পরেই সিদ্ধান্ত নেওয়া হয় দ্রুত।তাকে বদলি করে দেওয়া হয়েছে আরজি কর হাসপাতালের অ্যানাস্থেশিয়া বিভাগে।

[ আরো পড়ুন ] কলকাতা, মুম্বই ও নয়ডায় বিশ্বমানের কোভিড পরীক্ষা কেন্দ্র

পাশাপাশি তিনি অফিসার অন স্পেশাল ডিউটি হিসাবে কাজ করবেন। যাকে কলকাতা মেডিকেল কলেজে অধ্যক্ষ পদে আনা হল, তিনি গত মাসেই অবসর নিয়েছেন। পূর্বতন অভিজ্ঞতার কথা মাথায় রেখে তাঁকে অবসর থেকে ফিরিয়ে আনা হল। এনআরএস হাসপাতালের ঘটনায় রাজ্য জুড়ে জুনিয়র ডাক্তারদের আন্দোলনে মঞ্জু বন্দ্যোপাধ্যায় মুর্শিদাবাদ মেডিকেল কলেজের প্রধান হিসাবে কর্মরত ছিলেন। প্রশাসনিক কাজ সামাল দেওয়ার ক্ষেত্রে সকলের কাছে সুদক্ষ ও ন্যায়পরায়ণ বলে খ্যাতি ছিল এই মঞ্জুশ্রীদেবীর। তার জন্যই কি বদলি?

[ আরো পড়ুন ] ভারতে কোভ্যাক্সিনের প্রথম প্রয়োগ যুবকের উপর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *