CBI Summons Partha Chatterjee in Saradha Chit Fund Scam

Saradha Chit Fund Scam: সিবিআই তলব পার্থ চট্টোপাধ্যায়কে

কলকাতা

এবার সারদা কাণ্ডে (Saradha Chit Fund Scam) সিবিআই হাজিরা দিতে সিজিও কমপ্লেক্সে এলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

জল অন্যদিকে গড়াতে চলেছে ! এবার সারদা কাণ্ডে (Saradha Chit Fund Scam) সিবিআই হাজিরা দিতে সিজিও কমপ্লেক্সে এলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। একই সাথে সিবিআই দফতরে এসেছেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। সারদা কেলেঙ্কারি মামলায়, আজ শুক্রবার তলব করা হয় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’ সংক্রান্ত বিষয়েই পার্থকে জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারীরা।

‘জাগো বাংলা’র তহবিল সংক্রান্ত খুঁটিনাটি ব্যাপারে জানতে এবছর জানুয়ারিতে যাত্রা শুরু করে সিবিআই। যদিও এর আগে দিল্লিতে তলব করা হয়েছে জাগো বাংলার প্রকাশক ডেরেক ও’ব্রায়েনকে। গত ৯ই অগাস্ট দিল্লিতে সিবিআই অফিসে হাজিরা দেন ডেরেক। তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’-র অ্যাকাউন্টে সারদার টাকার বিশদ জানতে প্রায় ৩ ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় ।

রোজভ্যালি মামলায় সিবিআইয়ের দ্বিতীয় তলবের প্রেক্ষিতে আজ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে চিঠি দিয়ে আবার সময় চান রাজীব। আজ শুক্রবার রাজীবের চিঠি সিজিও কমপ্লেক্সে পৌঁছে দেন সিআইডি-র এক আধিকারিক। কিন্তু শেষ পর্যন্ত সিবিআই দফতরে হাজির হলেন রাজীব কুমার। সম্প্রতি সুব্রত বক্সী, দীনেশ ত্রিবেদী, শতাব্দী রায়দেরও তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। দিন কয়েক আগে চিত্রশিল্পী শুভাপ্রসন্নকেও তলব করে জিজ্ঞাসাবাদ করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

তার পাসপোর্টও সিবিআইয়ের কাছে জমা রাখতে হবে বলে নির্দেশ দেয় আদালত। এই সময় তিনি যোগ দিতে পারবেন না সরকারি কোনও পদে। তিনি দেশের বাইরেও যেতে পারবেন না।কিছু দিন আগেই আট ট্রাঙ্ক ভর্তি সারদার নথি সিবিআইয়ে জমা করেছে বিধাননগর দক্ষিণ থানা। সারদার তদন্তের ক্ষেত্রে এই নথিগুলি গুরুত্বপূর্ণ হলেও, এখনও কেন্দ্রীয় গোয়েন্দাদের হাতে আসেনি সারদার সেই লাল ডায়েরি এবং পেনড্রাইভ, যা সারদা তদন্তের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। জট কাটার ইঙ্গিত মিলতে পারে আজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *