Central Team Again in Kolkata to Inspect Coronavirus Outbreak Situation

Central Team Again in Kolkata: কেন্দ্রীয় দল আবার আসছে

কলকাতা পশ্চিমবঙ্গ

দেশের ২০টি জেলার পরিস্থিতি যথেষ্ট উদ্বেগে রেখেছে কেন্দ্রকে। আর এর মধ্যে আছে তিলোত্তমা কলকাতা (Central Team Again in Kolkata) তালিকায় ১৫ …

লকডাউন বাড়লেও দেশের করোনা পরিস্থিতি যথেষ্ট বিপদের। সমস্যা ক্রমেই জটিল হয়ে উঠছে। দেশের ২০টি জেলার পরিস্থিতি যথেষ্ট উদ্বেগে রেখেছে কেন্দ্রকে। আর এর মধ্যে আছে তিলোত্তমা কলকাতা (Central Team Again in Kolkata) তালিকায় ১৫ নম্বরে আছে । ভারতের ২০ জেলায় বিশেষ কেন্দ্রীয় দল নতুন করে পাঠানো হচ্ছে। এই দলে থাকছেন নামি স্বাস্থ্য বিশেষজ্ঞ, চিকিৎসক, ভাইরোলজিস্টরা। সকল কন্টেনমেন্ট বিধি পালন করা এবং সংক্রমণ নিয়ন্ত্রণে সাহায্য করবেন বলে জানানো হয়েছে। সারা দেশের ২০টি জেলায়, যেখানে সংক্রামিতের সংখ্যা সবথেকে বেশি, সেখানেই এই টিম পাঠানো হচ্ছে।

দেশের শীর্ষে পশ্চিমবঙ্গ, কোভিডে মৃত্যুর হার ১২.৮%আরও জানতে ক্লিক করুন …

কেন্দ্রীয় সরকারের তালিকা:

কেন্দ্রীয় সরকারের এই কুড়ির তালিকায় ১৫ নম্বরে আছে কলকাতার নাম। এছাড়া মহারাষ্ট্রের মুম্বই, পুনে ও থানে, গুজরাটের অহমদাবাদ, ভদোদরা ও সুরাট, দিল্লির দক্ষিণপূর্ব ও দক্ষিণ জেলা, রাজস্থানের জয়পুর ও যোধপুর, মধ্যপ্রদেশের ইন্দোর ও ভোপাল, অন্ধ্রপ্রদেশের গুন্টুর, কৃষ্ণা ও করনোল, উত্তরপ্রদেশের লখনউ ও আগ্রা, তামিলনাড়ুর চেন্নাই এবং তেলেঙ্গানার হায়দরাবাদের নাম পাওয়া গেছে। কেন্দ্রীয় দলের সদস্যরা সংশ্লিষ্ট রাজ্য সরকারের মুখ্যসচিব, অতিরিক্ত মুখ্যসচিব এবং স্বাস্থ্যসচিবকে তাদের সমগ্র রিপোর্ট দেবেন।

খুলছে ৬ ঘন্টার মদের দোকান – আরও জানতে ক্লিক করুন …

আবার কলকাতায় আসছে আর এক কেন্দ্রীয় দল:

যদিও আগের কেন্দ্রীয় দল নিয়ে যথেষ্ট অসন্তোষ ছিল নবান্নের। সেই মেটার আগেই আবার কলকাতায় আসছে আর এক কেন্দ্রীয় দল। কেন্দ্রের পক্ষ হেকে জানানো হয়েছে, রাজ্যের কোভিড সর্বাধিক সংক্রমিত এলাকায় সংক্রমণ সঠিক পায়ে থামানোর জন্য যেসব ব্যবস্থা রাজ্য সরকার নিয়েছে সেটাই পর্যবেক্ষণ করে দেখবে কেন্দ্রীয় দলটি। এর পাশে প্রয়োজনে রাজ্য সরকারকে একাধিক বিষয়ে সাহায্য করবে তারা। এছাড়াও করোনা রোগীদের সার্বিক চিকিৎসা কীভাবে হচ্ছে ও লকডাউন সাথী উপায়ে মানা হচ্ছে কিনা তাও দেখবে এই দলটি।

পরিযায়ী শ্রমিকদের বিনা পয়সাতে ঘরে ফেরানোর দায়িত্ব নিল কংগ্রেস – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *