Chitpur Bridge Will Be Closed Till Next Monday Due To Repair Work

Chitpur Bridge: বন্ধ চিত্পুরের ক্যানেল সার্কুলার ব্রিজ

কলকাতা

বৃহস্পতিবার থেকে আগামী সোমবার রাত দশটা থেকে সকাল সাতটা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে চিৎপুর ক্যানাল সার্কুলার ব্রিজে (Chitpur Bridge)।

এখন গোটা বাংলা ও শহর জুড়ে উৎসবের মেজাজ। অথচ তার মধ্যেই এসেছে এক সমস্যা। আসলে মেরামতির জন্য আজ, বৃহস্পতিবার থেকে আগামী সোমবার রাত দশটা থেকে সকাল সাতটা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে চিৎপুর ক্যানাল সার্কুলার ব্রিজে
(Chitpur Bridge)। কলকাতা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ রাত দশটা থেকে সকাল সাতটা পর্যন্ত দক্ষিণের দিকে যাওয়া গাড়িগুলি কাশীপুর রোড থেকে বাঁদিকে প্রাণকৃষ্ণ মুখার্জি রোড হয়ে মন্মথ গাঙ্গুলি রোড ধরতে পারবে। আবার উত্তর প্রান্তে যাওয়া গাড়িগুলিকে কেভিভি অ্যাভিনিউ থেকে পরিস্থিতি অনুযায়ী ভূপেন বোস অ্যাভিনিউ কিংবা বাগবাজার স্ট্রিটের দিকে ঘুরিয়ে দেওয়া হবে।

Chitpur Bridge Will Be Closed Till Next Monday Due To Repair Work
Chitpur Bridge Will Be Closed Till Next Monday Due To Repair Work

১৯৩৪ সালে ক্যানেল সার্কুলার ব্রিজের উদ্বোধন হয় আর তারপর থেকেই পরিষেবা দিয়ে আসছে এই সেতু। ক্যানেল সার্কুলার ব্রিজ উত্তর এবং দক্ষিণের সংযোগকারী গুরুত্বপূর্ণ সেতু হওয়ায় স্বাভাবিক ভাবেই অফিস টাইমে চাপ বাড়বে বলেই আশাঙ্কা করছেন নিত্যযাত্রীরা। এই সময়ে পুলিসের কাছে যান নিয়ন্ত্রণ একটা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে। মূলত মেরামতির জন্য বন্ধ থাকবে ব্রিজ। এমনিতেই টালা ব্রিজ দিয়ে ভারী যান চলাচল বন্ধ। এরই পাশাপাশি চিৎপুর ক্যানেল সার্কুলার ব্রিজ বন্ধ হওয়ার ফলে বাড়তি অসুবিধায় পড়বেন সাধারণ মানুষ।

জানা যাচ্ছে, এই ব্রিজের উপর গাড়ির চাপ আচমকা বেড়ে যাওয়ায় কিছু সমস্যা দেখা দিয়েছে। সে কারণেই তড়িঘড়ি এই ব্রিজ মেরামতির সিদ্ধান্ত। এই ব্রিজের মালিকানা কেএমডিএর। রাতে বন্ধ থাকলেও, ব্যাপক যানজটের আশঙ্কা থাকবে। তিনটি সেতুর চাপ এক সঙ্গে নিতে হবে আর জিকর সেতুকে। ফলে বেলগাছিয়া রোড এবং যশোর রোডে রাতেও যানজটের আশঙ্কা তৈরি হয়েছে। কলকাতা পুলিশ সূত্রে জানানো হয়েছে, ট্রাফিক সমস্যার সমাধানে বিধাননগর পুলিশের সঙ্গেও যোগাযোগ রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *