Clash Between Prisoners and Officials at Baruipur Jail

Baruipur Jail: সংশোধনাগার কর্মীদের আটক করলো বন্দিরা

কলকাতা

সংশোধনাগার হিংসার স্থলে পরিণত হলো। ঘটনাটি ঘটেছে সদ্যনির্মিত বারুইপুর জেলে (Baruipur Jail)। সেখানকার বন্দিকে নাকি বিনাকারণে মারধর করেছেন …

সংশোধনাগার হিংসার স্থলে পরিণত হলো। ঘটনাটি ঘটেছে সদ্যনির্মিত বারুইপুর জেলে (Baruipur Jail)। সেখানকার বন্দিকে নাকি বিনাকারণে মারধর করেছেন জেলকর্মীরা। আর এই অভিযোগ তুলে বন্দি ও জেলকর্মীদের মধ্যে সংঘর্ষে উত্তাল হয়ে উঠল বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগার। সেই অহিতকর পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশকর্মী আনাতে হয়েছে। গুরুতর আহত সহকারি জেল সুপার। মারমুখী বন্দিদের সামনে পালাতে বাধ্য হয় বারুইপুর থানার পুলিশ। জানা যাচ্ছে, এই ঘটনায় দু’পক্ষেরই কয়েকজন আহত হয়েছেন।

Baruipur Correctional Home
Baruipur Correctional Home

পুলিসের সঙ্গেও খন্ডযুদ্ধ বেঁধে যায় বন্দিদের। সংশোধনাগারের ভেতর থেকেই পুলিসকে লক্ষ্য করে ইট ছুড়তে থাকে বন্দিরা। পরিস্থিতি সামাল দিতে ডিজি কারা অরুণ গুপ্তা, আইজি দক্ষিণবঙ্গ রাজীব মিশ্র, ডিআইজি প্রেসিডেন্সি রেঞ্জ প্রবীণ ত্রিপাঠি ও বারুইপুর পুলিস জেলার পুলিস সুপার দফায় দফায় বন্দিদের সঙ্গে আলোচনায় বসেন। তবে সেখানে খারাপ ব্যবহার ও টাকা চাওয়ার অভিযোগ তুলে ৩০ জন সংশোধনাগার কর্মীকে আটকে রাখে জেলের বন্দিরা।

সাংসদ মিমির নতুন প্রকল্প ‘সুকন্যা’ ও ঋতুচক্রের পাঠ – আরও জানতে ক্লিক করুন

সংশোধন হাওয়া প্রয়োজন কাদের? এই প্রশ্ন থেকেই যাবে।মোটা টাকার বিনিময়ে দুর্নীতি করছেন জেলকর্মীরা! আদালত নির্দেশ দিলেও জেলকর্মীদের ঘুষ না দিলে প্যারোলে মুক্তি পাওয়া যাচ্ছে না। খুব সম্প্রতি এক বন্দির বাবার মৃত্যু হলেও তাঁকে প্যারোলে ছাড়া হয়নি জেল থেকে।প্রশাসনের অনেকেই বন্দিদের সাথে খুব খারাপ ব্যবহার করে। গভীর রাট পর্যন্ত বন্দিদের দখলে থাকল বারুইপুর সংশোধনাগার। একাধিকবার লাঠি,রড নিয়ে নিরাপত্তারক্ষী ও পুলিশের ওপর হামলা জেলবন্দীদের। এই হিংসার ফলে আক্রান্ত হলেন জেলকর্তা সহ অন্য নিরাপত্তাকর্মীরা।

জুড়ে যাবে নিউ টাউন ও সেক্টর ফাইভ কারণ হিডকোর নতুন ব্রিজ – আরও জানতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *