Corona Positive Cases in India Touches the Number 499

Corona Positive: করোনাতে আক্রান্ত ৪৯৯ – রাজ্যে বেড়ে ৯

কলকাতা

জনতা কার্ফুতেও সংকট কাটলো না। বরং করোনাতে আক্রান্তের (Corona Positive) সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছে। দেশের ৩০টি রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলে …

জনতা কার্ফুতেও সংকট কাটলো না। বরং করোনাতে আক্রান্তের (Corona Positive) সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছে। দেশের ৩০টি রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলে লকডাউন ঘোষণা। কারফিউ মহারাষ্ট্র এবং পঞ্জাবে। কেন্দ্র সরকার নির্দেশ দিয়েছে আজ রাত থেকে দেশে ডোমেস্টিক বিমান চলাচল বন্ধ হচ্ছে। বিপদসীমায় দাঁড়িয়ে রয়েছে ভারত. আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী, আক্রান্তের সংখ্যা ৪৯৯। দেশে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ১১ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক এবং আইসিএমআর-এর দাবি, ঠিক মতো লকডাউন কার্যকর করতে পারলে সংক্রমণকে নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে।

Corona Positive Cases in Bengal Touches the Number 9
Corona Positive Cases in Bengal Touches the Number 9

প্রতিদিন যে হারে ভাইরাসের সংক্রমণ বাড়ছে, তাতে স্টেজ- থ্রি বা গোষ্ঠী সংক্রমণে আশঙ্কা করা হচ্ছে। এই পর্যায়ে তা রুখে দিতেই লকডাউনের সিদ্ধান্ত প্রশাসনের। বন্ধ ট্রেন পরিষেবা-সহ গণপরিবহণ। তবে এই সময়ের মধ্যে অত্যাবশ্যকীয় পরিষেবা, যেমন – বাজার, ওষুধপত্র, দুধ, জল সবই মিলবে। খোলা থাকবে হাসপাতাল, মিলবে অন্যান্য স্বাস্থ্য পরিষেবাও। লকডাউনের বাইরে সংবাদমাধ্যম। পশ্চিমবঙ্গের সকল পুর শহরেও লকডাউন করা হয়েছে। রাজ্যে আরও ২ জনের শরীরে মিলল সংক্রমণ। জানা যাচ্ছে, এরা দুজনেই সদ্য বিদেশ থেকে ফিরেছেন।

লকডাউনের নিয়ম ভাঙলে পেতে হতে পারে কড়া শাস্তি – আরও জানতে ক্লিক করুন …

সংক্রামিত মধ্যে একজন ব্রিটেন ও আরেকজন ইজরায়েল থেকে ফিরেছিলেন। স্বাস্থ্য মন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল বলেন, ‘‘জনতা কার্ফুর পরবর্তী পদক্ষেপই লকডাউন। তা ঠিক মতো করতে পারলে সুফল মিলবে। সংক্রমণ নিয়ন্ত্রণে আসবে।’’ আইসিএমআর জানিয়েছে, পৃথক পৃথক হাসপাতালে নয়, করোনা আক্রান্তদের চিকিৎসা হোক একটি নির্দিষ্ট হাসপাতালেই।করোনার চিকিৎসার জন্য বেছে নেওয়া হল মেডিক্যাল কলেজ হাসপাতালকে।হাসপাতালে অন্য রোগীদের চিকিৎসার জন্য অন্যত্র পাঠানো হচ্ছে।

লকডাউন, খোলা আর বন্ধের তালিকা – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *