Corona Positives in India Climbs to 1137 and 27 Died

Corona Positives in India: ভারতে আক্রান্ত ১১৩৭ – মৃত ২৭

কলকাতা

আক্রান্তের সংখ্যাতে (Corona Positives in India) সবার আগে আছে মহারাষ্ট্র। সেখানে মোট আক্রান্ত ২০৩ জন। জানা যাচ্ছে, সেখানে নতুন করে …

ভারতে করোনার দাপট অব্যাহত। ২১ দিনের লকডাউনেও থামছে না সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। দেশে এই মুহূর্তে মোট আক্রান্ত ১১৩৬ জন আর মৃত্যু হয়েছে ২৭ জনের। তবে আশার কথা এটাই যে, সুস্থ হয়ে উঠেছেন ৯৫ জন। আক্রান্তের সংখ্যাতে (Corona Positives in India) সবার আগে আছে মহারাষ্ট্র। সেখানে মোট আক্রান্ত ২০৩ জন। জানা যাচ্ছে, সেখানে নতুন করে সংক্রমণের নমুনা পাওয়া গিয়েছে ১৭ জনের শরীরে। এই রাজ্যে মৃত্যুও হয়েছে সবচেয়ে বেশি, মৃতের সংখ্যা ৭। দিল্লিতে নতুন করে সংক্রমণ ধরা পড়েছে ২৩ জনের। রাজধানীতে এখন মোট আক্রান্ত ৭৪ জন।

Corona Positives in India Update
Corona Positives in India Update

গোটা দেশ লকডাউনের মধ্যে আছে। গোষ্ঠী সংক্রমণ ঠেকাতে সক্রিয় কেন্দ্র আজ দেশ জুড়ে সব রাজ্যের সব জেলার সীমানা বন্ধ করার নির্দেশ দিয়েছে। এই নির্দেশিকায় স্পষ্ট বলা হয়েছে, শ্রমিকদের পথে নামা যে ভাবেই হোক, আটকাতে হবে। জানা যাচ্ছে, নির্দেশ অমান্য করলেই ১৪ দিনের কোয়রান্টিন। অথচ আজও হাজার হাজার শ্রমিককে দেখা গিয়েছে রাস্তায়। ঘরে ফিরতে মরিয়া তারা। দুশ্চিন্তা বাড়িয়ে করোনা-আক্রান্তের সংখ্যা আজ বেড়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। এখনও পর্যন্ত গোটা দেশে ৩৫,০০০-এর করোনা-পরীক্ষা করা হয়েছে। এই মুহূর্তে ১১৩টি ল্যাবে এই পরীক্ষা হচ্ছে। করোনা-পরীক্ষার অনুমতি দেওয়া হয়েছে বেসরকারি ৪৭টি ল্যাবকে।

প্রতি সংসদ ১ কোটি, টাটা দিচ্ছে ১৫০০ কোটি – আরও জানতে ক্লিক করুন …

কেরলে মোট আক্রান্ত ২০২ জন। নতুন করে ২০ জন আক্রান্ত হয়েছেন কেরলে। এদিকে সিবিএসই ও আয়কর বিভাগের কর্মীরা এগিয়ে এলেন সাহায্যের হাত বাড়িয়ে। দুই সংস্থাই তাদের কর্মীদের একদিনের বেতন দান করলেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে। এই তহবিলে সিবিএসই দিচ্ছে ২১ লক্ষ টাকা। দিল্লি, গুজরাত, কর্নাটক, কেরল, মহারাষ্ট্র ও তেলঙ্গানাতে এক জন করে মৃত্যু হয়েছে। জম্মু-কাশ্মীরে ৬৭ বছর বয়সী করোনায় আক্রান্ত এক বৃদ্ধের মৃত্যু হল। সেখানে এখনও পর্যন্ত ৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

লকডাউন থেকে কৃষিকাজকে মুক্ত করা হলো – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *