Coronavirus Insurance Policy in India

Coronavirus Insurance: করোনা চিকিৎসা বীমার অধীনে

কলকাতা

ভারত এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত (Coronavirus Insurance) নিয়েছে। করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিত্‍সার খরচকে বিমার আওতায় আনতে উদ্যোগী …

করোনা ভাইরাস নিয়ে গোটা বিশ্ব আতংকের মধ্যে দিয়ে যাচ্ছে। সাবধানতা ও সার্বিক সতর্কতা পৃথিবীর সকল বিমানবন্দরে। ভারত এই বিষয়ে এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত (Coronavirus Insurance) নিয়েছে। করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিত্‍সার খরচকে বিমার আওতায় আনতে উদ্যোগী কেন্দ্র। করোনা নিয়ে পলিসি তৈরি করতে দেশের বিমা সংস্থাগুলিকে নির্দেশ দিয়েছে ভারতের বিমা নিয়ন্ত্রক সংস্থা IRDAI। ৪ঠা মার্চ পর্যন্ত ৬,১১,১৭৬ জনকে স্ক্রিনিং করা হয়েছে বলেও রাজ্যসভায় জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন।

Map of Coronavirus
Map of Coronavirus

এদিকে পেটিএম সংস্থায় কর্মরত এক কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। জানা যাচ্ছে, ইতালি থেকে ফেরার পরই করোনা পজেটিভ মিলেছে তাঁর শরীরে। দিল্লির গুরুগ্রামের অফিস দু’দিনের জন্য পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। তার বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে সংস্থার তরফে। তবে ১৫জন ইতালীয় পর্যটককে দিল্লিতে পর্যবেক্ষণে রাখা হয়েছে। অন্য একজনের চিকিত্সা চলছে জয়পুরে। ভারতে এই প্রথম বড় একটি দল এই করোনা রোগের থাবায় আক্রান্ত হয়েছে।

করোনা আতঙ্কে বিদেশী নিষিদ্ধ ইস্কন মন্দিরে – আরও জানতে ক্লিক করুন …

গোটাপৃথিবীর সাথে ভারতেও করোনা আতঙ্ক চরমে পৌঁছেছে। শুধু চিকিত্‍সার খরচ নয়, বিমা সংস্থাগুলিকে হাসপাতালে ভর্তি থাকার খরচও বহন করার নির্দেশ দেওয়া হয়েছে। দিল্লির তরফে জানিয়ে দেওয়া হয়েছে, বিমানবন্দরে যে বিদেশি যাত্রীরা আসবেন, তাঁদের স্ক্রিনিং করা হবে। বন্দরের মাধ্যমে যাঁরা দেশে আসছেন, তাঁদের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। এখনও পর্যন্ত দেশের বিভিন্ন বিমানবন্দরে ৫,৮৯,০০০ যাত্রীকে ও ১৫,০০০ মানুষকে পরীক্ষা করা হয়েছে বিভিন্ন জল বন্দরে।

২৫১ ফুট উঁচু রাম মূর্তি, তৎপরতা তুঙ্গে যোগী প্রশাসনের – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *