Coronavirus Lockdown Extends Till 3rd of May 2020 in India

Lockdown Extends: দেশে লকডাউন বাড়লো ৩রা মে পর্যন্ত

কলকাতা

করোনা ভাইরাসের মোকাবিলায় আগামী ৩রা মে পর্যন্ত দেশজুড়ে লকডাউন (Lockdown Extends) ঘোষণা করলেন তিনি। গত শনিবার সব রাজ্যের মুখ্যমন্ত্রীর …

বাংলা নববর্ষের সকালে জাতির উদ্দেশ্যে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মারণ ভাইরাস নিয়ে আতংকিত গোটা বিশ্বের সাথে আমাদের দেশ। করোনা ভাইরাসের মোকাবিলায় আগামী ৩রা মে পর্যন্ত দেশজুড়ে লকডাউন (Lockdown Extends) ঘোষণা করলেন তিনি। গত শনিবার সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা করেছিলেন প্রধানমন্ত্রী। ওই বৈঠকের পরই বাংলায় লকডাউনের মেয়াদ বাড়িয়ে ৩০শে এপ্রিল করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ আরও ৩দিন বাড়লো। অনেকেই আশা করছিলেন যে কিছু কিছু ক্ষেত্রে কলকারখানাকে প্রোডাকশনে ছাড় দেওয়া হবে, কিন্তু এই ভাষণে তেমন কিছু উঠে এলো না ।

কেন্দ্রের ১৫ হাজার কোটি টাকার প্যাকেজ – আরও জানতে ক্লিক করুন …

যেহেতু ৩০শে এপ্রিল বৃহস্পতিবার, আর ১লা মে শ্রম দিবসে এমনিতেই ছুটি থাকে। তারপর শনি ও রবিবার অর্থাৎ ১লা ও ২রা মে সরকারি অফিসের সাপ্তাহিক ছুটি। তাই ঐ ৩রা মে পর্যন্ত লকডাউন রাখার সিদ্ধান্ত হয়েছে। দেশের যে সব জায়গায় করোনার সংক্রমণ বেশি ছড়িয়েছে এরকম হটস্পটগুলিকে আলাদা করে লকডাউনের নিয়মে বেশি কড়াকড়ি করা হবে বলেও জানিয়েছেন তিনি। আগামী এক সপ্তাহ আর নতুন যেসব জায়গা হটস্পট হতে পারে, তা চিহ্নিত করা হবে।

গানের রিমেক থামাতে আদালতে গীতিকার – আরও জানতে ক্লিক করুন …

আগামী দিনে যেখানে সংক্রমণ ছড়ানোর ঝুঁকি কম মনে হবে, সেখানে ২০শে এপ্রিলের পর লকডাউনের শর্ত কিছুটা শিথিল করা হবে। তবে তা অবশ্যই হবে শর্ত সাপেক্ষে। তবে তিনি সতর্কতার সাথে জানান, “নতুন করে ওই এলাকায় করোনার প্রলেপ থাকলেই, অনুমতি প্রত্যাহার করে নেওয়া হবে।” কেন্দ্রের স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, শেষ ২৪ ঘণ্টার রিপোর্ট অনুসারে কোভিড-১৯ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,২১১ জন। দেশে করোনাতে মারা গেছে ৩৩৯ জন। তবে ১০৩৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *