COVID-19 Lockdown Extended Till 30th April Across India By PM Modi

Lockdown Extended: লকডাউন ৩০শে এপ্রিল পর্যন্ত

কলকাতা

মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠক শেষ হয়েছে। লকডাউন বৃদ্ধির (Lockdown Extended) পক্ষেই সায় দিয়েছেন সকলে। আজ শনিবার সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র …

মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠক শেষ হয়েছে। লকডাউন বৃদ্ধির (Lockdown Extended) পক্ষেই সায় দিয়েছেন সকলে। আজ শনিবার সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ভিডিয়ো কনফারেন্সের পরই নবান্নে সাংবাদিক বৈঠক থেকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই ১৪ই এপ্রিল নয়, আপাতত ৩০শে এপ্রিল পর্যন্ত লকডাউন থাকবে। আরও দু’সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিয়ো কনফারেন্সের পর এমনটাই জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তবে গোটা দেশকে তিনটি জোনে ভাগ করে হবে লকডাউন। স্থান ভেদে বদলাবে বেশকিছু নিয়মকানুন।

কুলগামের দহমল হাঞ্জিপোরা এলাকার নন্দীমার্গে দু’পক্ষের গুলির লড়াই – আরও জানতে ক্লিক করুন …

জানা যাচ্ছে, ওড়িশা, পাঞ্জাব, তামিলনাড়ু, মহারাষ্ট্র, দিল্লির মতো রাজ্যের মুখ্যমন্ত্রীরা ৩০শে এপ্রিল পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানোর পক্ষে সওয়াল করেছেন। ফলে রাজ্য ও কেন্দ্র সরকারের শীর্ষ সারির আমালাদের একাংশ এবং ডান-বাম রাজনৈতিক শিবিরের অনেকেই মনে করছেন যে, লকডাউনের মেয়াদ ৩০শে এপ্রিল পর্যন্ত বাড়ানো এখন শুধু সময়ের অপেক্ষা। এবার জাতির উদ্দেশে বক্তৃতায় সেকথা ঘোষণা করে দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শবরীমালা মন্দির আনছে ডিজিটাল পুজো – আরও জানতে ক্লিক করুন …

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেছেন, ” পাশেই আন্তর্জাতিক সীমান্ত রয়েছে। এই বিষয়ে নজরদারির জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেছি। আমার কাছে এই সংক্রান্ত নির্দিষ্ট খবর রয়েছে।” আজ শনিবার, দেশে প্রথম ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়ে গিয়েছে। কঠিন পরিস্থিতির মোকাবিলা করার জন্য লকডাউনের সময়সীমা ও তার নিয়মকানুন বদলানোর কথা আগে থেকেই ভাবছিল কেন্দ্রীয় সরকার। কোন এলাকায় সংক্রমণের প্রভাব কতটা, তার ভিত্তিতে গোটা দেশকে রেড, ইয়েলো ও গ্রিন এই তিনটি জোনে ভাগ করা হবে। করোনা সংক্রমণ বেশি সেই হটস্পট এলাকা রেড জোন বলে চিহ্নিত হবে। আর সেখানে নিয়মকানুনের কড়াকড়ি থাকবে। ইয়োলো জোনে নিয়মের কিছুটা শিথিলতা থাকবে। গ্রিন জোনে আরও কিছুটা ছাড় থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *