COVID19 Cases in India Croses 1600 and Over 45 Died

COVID19 Cases in India: ভারতে আক্রান্ত ১৬১৬ – মৃত ৩৫

কলকাতা

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া সর্বশেষ পরিসংখ্যান (COVID19 Cases in India) অনুযায়ী, দেশে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১,৩৯৭…

লকডাউনেও নিস্তার নেই। নেই গৃহবন্দী হয়ে থাকার চেষ্টা। ফলে মারণ ভাইরাস অবারিত ভাবে ছুটে চলেছে দেশের সকল প্রান্তে। হিসাব ও অনুমানের অনেক উপর দিয়ে যাচ্ছে আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া সর্বশেষ পরিসংখ্যান (COVID19 Cases in India) অনুযায়ী, দেশে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১,৩৯৭। মৃত্যু বেড়ে হয়েছে ৩৫। তবে বেসরকারি হিসেবে এখনও পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১৬১৬ আর মৃত্যু হয়েছে ৪৭ জনের। পরিস্থিতি ক্রমেই, আয়ত্তের বাইরে চলে যাওয়ার ইঙ্গিত দিচ্ছে।

COVID19 Cases in India Croses 1600 and Over 45 Died
COVID19 Cases in India Croses 1600 and Over 45 Died

আতংকের কেন্দ্রবিন্দুতে আছে দক্ষিণ দিল্লির নিজামুদ্দিন। এই এলাকার মসজিদ থেকে ২১০০ মানুষকে বের করে আনা সম্ভব হয়েছে। এখনও পর্যন্ত এই জমায়েতে অংশ নেওয়া প্রায় ১০০ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছে। এই জমায়েতে অংশ নেওয়া প্রতিনিধিদের খুঁজে বের করছে বিভিন্ন রাজ্য। জমায়েতে অংশ নেওয়া বিদেশিদেরও খুঁজে বের করা হচ্ছে। এই জমায়েতে অংশ নেওয়া প্রতিনিধিদের মধ্যে তামিলনাড়ুতে ৫০, দিল্লিতে ২৪, তেলেঙ্গানায় ৬, অন্ধ্রপ্রদেশে ৪, আন্দামানে ১০ এবং অসম ও জম্মু-কাশ্মীরে একজনের শরীরে ভয়ের এই করোনাভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছে।

করোনার নাম নথিভুক্ত অনলাইনে – আরও জানতে ক্লিক করুন …

করোনা আক্রান্তের সংখ্যায় দেশের মধ্যে শীর্ষ স্থানে রয়েছে কেরল। সেখানে ইতিমধ্যেই ২৩৪ জন আক্রান্ত হয়েছেন। তার পরেই রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা ২১৬। তার পরে রয়েছে উত্তরপ্রদেশ, দিল্লি, কর্নাটক, তেলঙ্গানা, তামিলনাড়ু এবং রাজস্থান। উত্তরপ্রদেশে আক্রান্তের সংখ্যা ১০১। এছাড়া দিল্লিতে ৯৭, কর্নাটকে ৮৩, তেলঙ্গানা ৭৯, তামিলনাড়ু এবং রাজস্থানে ৭৪ জন আক্রান্ত হয়েছেন। শুধু মহারাষ্ট্রে মারা গেছেন ৯জন মানুষ। লকডাউনকে সক্রিয় করতে অনেকেই সেনা নামানোর কথা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *