COVID19 Impact on West Bengal and Maharashtra Govt

COVID19 Impact: বাংলায় প্রয়োজনে লোকাল লকডাউন

কলকাতা

করোনা ভাইরাসে উদ্ভিগ্ন (COVID19 Impact) সকল রাজ্য। জটিল হয়ে উঠছে এই ভাইরাসের সার্বিক নিয়ন্ত্রণ। করোনাভাইরাসের মারণ থাবায় আক্রান্তের আজ …

ক্রমশ সংকটের মধ্যে যাচ্ছে দেশ। করোনা ভাইরাসে উদ্ভিগ্ন (COVID19 Impact) সকল রাজ্য। জটিল হয়ে উঠছে এই ভাইরাসের সার্বিক নিয়ন্ত্রণ। করোনাভাইরাসের মারণ থাবায় আক্রান্তের দাঁড়িয়েছে ১৬৯। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে তিন জনের। ঘরে থাকায় বাঁচার এক মাত্র সহজ উপায়। মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা অন্যান্য রাজ্যের তুলনায় বেশি। ভারতে এক নম্বরে রয়েছে মহারাষ্ট্রের নাম। এমন অবস্থায় প্রায় লকডাউনের দিকেই এগোচ্ছে রাজ্য। মহারাষ্ট্রে গতকাল অবধি করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪২ জন। হাসে সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ জনে।

An Empty Mall of Mumbai due to COVID-19 Scare
An Empty Mall of Mumbai due to COVID-19 Scare

তবে করোনা-পরিস্থিতি দেশের অন্য রাজ্যগুলির চেয়েও ভালো জায়গায় আছে পশ্চিমবাংলা। কিন্তু সংক্রমণ ঠেকাতে থিম থাকছে না স্বাস্থ্যভবন। বিলেত-ফেরত হলেও রাজ্যে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা এক। মারণ ভাইরাস ছড়িয়ে পড়া রুখতেই স্থানীয় স্তরে লকডাউনের আগাম সিদ্ধান্ত নিয়ে নিয়েছে রাজ্যের স্বাস্থ্য প্রশাসন। অর্থাৎ ‘আক্রান্ত’ পাড়া কিংবা এলাকা থেকে কেউ বেরোতেও পারবেন না এবং প্রশাসনের নির্দিষ্ট কয়েক জন বাদে সেখানে কেউ ঢুকতেও পারবেন না। গৃহবন্দী থাকাই এই পরিস্থিতি সামলানোর একমাত্র উপায়।

২২শে মার্চ, রবিবার, সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত দেশজুড়ে ‘জনতা কার্ফু’ – আরও জানতে ক্লিক করুন …

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানান, ‘এ এক যুদ্ধ পরিস্থিতি এবং আমাদের একসঙ্গে লড়াই করতে হবে।’ তিনি প্রত্যেককে বাড়ি থেকে না বেরোনোর পরামর্শ দেন। মুম্বইয়ের বিখ্যাত ডাব্বাওয়ালারাও কাজ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা আগেই বলেছিল মারণ ভাইরাসের সংক্রমণের নিরিখে ভারত এখন ‘স্টেজ ২’ অর্থাৎ দ্বিতীয় পর্যায়ে রয়েছে। এই দ্বিতীয় পর্যায়ের অর্থ হল বিদেশি পর্যটক বা বিদেশ ফেরত দেশের নাগরিকদের থেকে সংক্রমণ ছড়িয়ে পড়া। তৃতীয় ও চতুর্থ পর্যায় অনেক বেশি বিপজ্জনক, যেটা হয়েছে চীন, ইরান, ইতালির মতো দেশে। এটা হয় কাছের মানুষের থেকে।

মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন কমলনাথ – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *