CPI(M) Leaders Arrested For Demanding COVID-19 Rapid Test and Free Food to Poor

CPI(M) Leaders Arrested: লকডাউন ভেঙে রেড রোডে বিক্ষোভ

কলকাতা

লকডাউনের মধ্যেই পথে নামলেন একধিক বাম নেতারা। সেই কারণেই গ্রেপ্তার [CPI(M) Leaders Arrested] হতে হল তাদের। বামেদের অভিযোগ, পুলিশ অতি …

লকডাউনের মধ্যেই পথে নামলেন একধিক বাম নেতারা। সেই কারণেই গ্রেপ্তার [CPI(M) Leaders Arrested] হতে হল তাদের। বামেদের অভিযোগ, পুলিশ অতি সক্রিয় হয়ে সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম ভেঙে তাদেরকে গ্রেপ্তার করেছে। সরকারকে সঠিক পদক্ষেপ গ্রহণ করার দাবি জানিয়ে লকডাউনের শারীরিক দূরত্ববিধি মেনে প্রতিবাদ কর্মসূচি পালন করার সময়ে গ্রেপ্তার হতে হল বাম ও অন্যান্য দলসমূহের নেতাকর্মীদের। লকডাউন ও নিরাপদ দূরত্বের যাবতীয় বিধিনিষেধ মেনেই রেড রোডে এই শান্তিপূর্ণ প্রতীকী প্রতিবাদ চলছিল। তখনই পুলিশের হাতে গ্রেপ্তার হন বিমান বসু, সূর্য মিশ্র, মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তী, নরেন চ্যাটার্জি, স্বপন ব্যানার্জি, মনোজ ভট্টাচার্য, বাসুদেব বসু, সমীর পুততুন্ড, শৈবাল চ্যাটার্জি, জয়হিন্দ সিংহ সহ নেতৃবৃন্দ।

ইট বৃষ্টি জলপাইগুড়ি কারাগারে – সংঘর্ষ – আরও জানতে ক্লিক করুন …

রাজ্যের রেশন ব্যবস্থার দুর্নীতি, কালোবাজারি বন্ধ, করোনা নিয়ে সঠিক তথ্য জনসমক্ষে তুলে ধরা, করোনার পরীক্ষার সংখ্যা বাড়ানো সহ একাধিক দাবির ভিত্তিতে আজ শনিবার বিকেলে মধ্য কলকাতার রেড রোডে আম্বেদকর মূর্তির সামনে প্রতীকী অবস্থান বিক্ষোভে শামিল হয় বামফ্রন্ট। আজকের এই প্রতীকী অবস্থান বিক্ষোভ চালানোর আধঘন্টা বাদে বিশাল পুলিশ বাহিনী এসে তাঁদেরকে অবস্থান বিক্ষোভ তুলে নিতে বলে। বামপন্থী নেতা ও কর্মীরা তাতে রাজী না হওয়ায় প্রথমে পুলিশ ও তাঁদের মধ্যে বিতর্ক বেঁধে যায়। পরে দু’পক্ষের মধ্যে ধস্তাধস্তি বাঁধে।

হাওড়াতে স্বসস্ত্র পুলিশের ছয়লাপ – আরও জানতে ক্লিক করুন …

এইমুহূর্তে আমাদের রাজ্যে করোনার টেস্ট সঠিকভাবে হচ্ছে না বলেও অভিযোগ করেছেন তাঁরা। এই প্রেক্ষিতে কলকাতা হাই কোর্টে দুটি মামলাও দায়ের করেছেন ফুয়াদ হালিম, বিকাশরঞ্জন ভট্টাচার্যের মতো সিপিএম নেতারা। রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে দুবার বৈঠক করেছেন বাম নেতারা। এরপাশে কেন্দ্রীয় সরকারের দিকে অভিযোগের আঙুল তুলে তারা বলেন, নির্ধারিত কিছু মানুষ নয়, যে সমস্ত ব্যক্তি আয়কর দেন না তাদের ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠাতে হবে কেন্দ্রকে। আয়করদাতাদের আর্থিক সমস্যা না থাকলেও যারা আয়কর আওতায় পড়েন না, এরকম ব্যক্তিরা নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন।

মমতার ‘স্নেহের পরশ’ প্রকল্প – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *