Cracks Appear on Buildings Again Due to Bowbazar Metro Work

Bowbazar Metro Work: মেট্রোর কাজে আবার ফাটল

কলকাতা

বউবাজারে ইস্ট-ওয়েস্ট মেট্রোর (Bowbazar Metro Work) কাজের জন্য বেশ কয়েকটি বাড়িতে নতুন করে ফাটল ধরায় ঘটনাস্থলে কেএমআরসিএলের (KMRCL) চিফ …

আবার পাতালের আতঙ্ক। শহরকে গতিময় করতে স্থবির হচ্ছে একাধিক বাসস্থান। ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজে ফের বিপদ যেন পিছু ছাড়ছেই না। বউবাজারে ইস্ট-ওয়েস্ট মেট্রোর (Bowbazar Metro Work) কাজের জন্য বেশ কয়েকটি বাড়িতে নতুন করে ফাটল ধরায় ঘটনাস্থলে কেএমআরসিএলের (KMRCL) চিফ ইঞ্জিনিয়র। বিপদের মস্ত দেখা গেল বৌবাজার এলাকার চৈতন্য সেন লেনের কয়েকটি বাড়িতে। গত বছরের অগাস্ট মাসে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ করার সময় বউবাজারের একের পর এক পুরানো বাড়ি ভেঙে পরেছিল। বাসিন্দাদের নিজেদের ভিটে বাড়ি ছেড়ে থাকতে হয়েছিল হোটেলে।

Cracks Appear on Buildings Again Due to Bowbazar Metro Work
Cracks Appear on Buildings Again Due to Bowbazar Metro Work

মহামান্য আদালতের অনুমতি নিয়ে শিয়ালদহমুখী সুড়ঙ্গ খোঁড়ার কাজ শুরু করেছে ইস্ট–ওয়েস্ট মেট্রো। কলকাতা শহরের নির্মল চন্দ্র স্ট্রিটে মাটির নীচে ছিল টানেল বোরিং মেশিন উর্বি। সেখান থেকেই কাজ শুরু হয়। ইস্ট–ওয়েস্টের বিশেষজ্ঞ কমিটি জানিয়েছিল, সুড়ঙ্গের কাজ শুরু করার পর প্রতি ৬ ‌ঘণ্টা অন্তর ওই রাস্তার বাড়িগুলির অবস্থা পরীক্ষা করা হবে। এদিন এই বাড়িগুলিতে ফাটল আরও বাড়ে কি না তা দেখতে বিশেষ মিটার বসানো হয়েছে বলে ইস্ট–ওয়েস্ট মেট্রো সূত্রে জানা গেছে।

মোদীকে চিঠি লিখে সেই টাকা নিজেই চাইলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা – আরও জানতে ক্লিক করুন ।

এত সাবধানতা নিয়েও বউবাজারের একাধিক বাড়ীতে ফাটল দেখা গিয়েছে। ভেঙে পড়েছে একাধিক বাড়ির চাঙর। এই ফাটল দেখতে পেয়েই উর্ধতন কর্তৃপক্ষকে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন। তারা দ্রুত সেই ঘটনাস্থলে এসে সব বাড়ীগুলির ফাটল খটিয়ে দেখছেন। কিন্তু তারা জানিয়েছেন যে এই ফাটলগুলি বিপদজ্জনক নয়। ওই এলাকার ১১ নম্বর চৈতন্য সেন লেনের বাড়িটি কয়েকদিন আগেই সংস্কার করা হয়েছে। কাজ করার পরেও এই ফাটল দেখে ভয় তৈরী হওয়ার কথা।

শহর কলকাতার এক নামি ব্যাংকের লকার থেকে গয়না হাওয়া – আরও জানতে ক্লিক করুন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *