Dakshineswar metro will start their service before Diwali 2020

কালীপুজোয় চালু দক্ষিণেশ্বরে মেট্রো – জুড়ছে দুই তীর্থক্ষেত্র

কলকাতা পশ্চিমবঙ্গ

আগামীতে এই মেট্রোরেল পৌঁছে যাচ্ছে গঙ্গার ধারে দক্ষিণেশ্বরে (Dakshineswar metro)। একটা সুন্দর যোগসূত্র রচিত হতে চলেছে। কালীপূজার সময় …

নিজস্ব সংবাদদাতা: কলকাতার গর্ব পাতালরেল। ব্যস্ত শহরের অন্যতম প্রধান পরিবহনের কাজ সারে এই রেল। প্রতিদিন অগণিত মানুষ এই রেলের সঙ্গে হন। সময়ের সাথে কলকাতা মেট্রোর পরিধি বেড়েছে। আগামীতে এই মেট্রোরেল পৌঁছে যাচ্ছে গঙ্গার ধারে দক্ষিণেশ্বরে (Dakshineswar metro)। একটা সুন্দর যোগসূত্র রচিত হতে চলেছে। কালীপূজার সময় এই রেল যদি চালু হয়, তাহলে অগণিত মানুষ কালীঘাট ও দক্ষিনেশ্বর ভ্রমণ করতে পারবে অল্প সময়ের মধ্যেই। দুই নামি তীর্থক্ষেত্রকে একসূত্রে জুড়ে দেওয়া সম্ভব হবে।

Dakshineswar metro will start their service before Diwali 2020
Dakshineswar metro will start their service before Diwali 2020

কালীপুজোর সময়ই চালু হয়ে যেতে পারে এই নতুন রুট। নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো প্রকল্পে এখন চলছে একেবারে শেষ পর্যায়ের কাজ। দক্ষিণেশ্বরে মেট্রো প্রকল্পের কাজও প্রায় শেষের মুখে। সেই কারণেই সামনের উৎসবের মরশুমে উপহার পেতে পারে কলকাতা। দক্ষিনেশ্বর মেট্রো স্টেশনে মন্দিরের আদল থাকবে কলকাতার ইতিহাস। জমি জটের কারণে নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর কাজে দেরি ৪ কিলোমিটার যাত্রাপথের জন্য প্রায় ৬০০ কোটি টাকা খরচ চলছে ফিনিশিং টাচ।

[ আরো পড়ুন ] আমফানে ক্ষতিপূরণ চেয়ে নতুন আবেদন ৫ লাখ ৭০ হাজার

রেল সূত্রে জানা যাচ্ছে, কিছুদিনের মধ্যে শুরু হবে ট্রায়াল রান। মেট্রো প্রকল্প কালীপূজার সময় চালু করতে চায় রেলমন্ত্রক। মেট্রো স্টেশনে পৌছনোর জন্যে আলাদা রাস্তা আছে। আবার ডানকুনি-শিয়ালদহ শাখায় দক্ষিণেশ্বর স্টেশন থেকেও মেট্রো চড়ার জন্য রাস্তা থাকছে। বরানগর স্টেশন হচ্ছে বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ের ওপরে। ডানলপ থেকে এখানে পৌছে যাওয়া যাবে। নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বরের মধ্যে থাকছে মাত্র একটি স্টেশন। নোয়াপাড়া ও দক্ষিণেশ্বরের মধ্যে দুরত্ব মাত্র ৪.১ কিলোমিটার। করোনা আবহ কাটলে, এই যোগাযোগে অনেকেই খুশি হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *