Darjeeling School Rape Case

School Rape: দার্জিলিঙে ক্লাসেই ছাত্রীকে ধর্ষণ শিক্ষকের

কলকাতা

পশ্চিমবঙ্গের শৈলশহর দার্জিলিঙের একটি সরকারি স্কুলে (School Rape) ক্লাসরুমের ভেতরেই ৬ বছরে এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে শিক্ষকের বিরুদ্ধে।

ভারতে শিশু ধর্ষণের হার বেড়েই চলেছে। দিনের পর দিন দেশের বিভিন্ন স্থানে যৌন হয়রানি ও ধর্ষণের শিকার হচ্ছে শিশুরা। পশ্চিমবঙ্গের শৈলশহর দার্জিলিঙের একটি সরকারি স্কুলে (School Rape) ক্লাসরুমের ভেতরেই ৬ বছরে এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে শিক্ষকের বিরুদ্ধে। শিশুরা কোথায় নিরাপদ? স্থানীয় পুলিশ জানিয়েছে, অন্যান্য ছাত্রছাত্রীরা যখন ক্লাসরুমের বাইরে খেলছিল, তখনই অপরাধে লিপ্ত হয় শিক্ষক। অভিযুক্ত ৫১ বছরের শিক্ষক চন্দ্রমান খাওয়াসকে গ্রেফতার করা হয়েছে। POCSO ধারায় তার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। তার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন নিগৃহীতা শিশুর মা।

পাহাড় ঘেরা নৈসর্গিক দার্জিলিঙে অনেক বোর্ডিং স্কুলের পাশাপাশি রয়েছে প্রচুর সরকারি স্কুলও। জিটিএ পরিচালিত এমনই একটি প্রাথমিক বিদ্যালয়ের নাম লোহাগড় প্রাইমারি স্কুল। সেখানেই এই জঘন্য ঘটনাটি ঘটেছে। পুলিশ সূত্রে জানা গেছে, স্কুলের অন্যান্য ছাত্রছাত্রী যখন ক্লাসরুমের বাইরে খেলাধুলো করছিল, সেই সময় ক্লাসঘরের মধ্যে ওই শিক্ষক এই অপকর্ম করে বলে অভিযোগ। যা গোটা পাহাড়বাসীর কাছে লজ্জাজনক বিষয় হয়ে দাঁড়িয়েছে। জাতির মেরুদন্ড আজ সমাজের অভিশাপ হয়ে দাঁড়াচ্ছে।

সেই ছোট্ট শিশুটি এই ঘটনা বাড়ি গিয়ে তার মাকে জানালে, তিনি প্রথমে তা বিশ্বাস করেননি। পরে শিশুটির যৌনাঙ্গে যন্ত্রণা শুরু হলে তাঁর মা পুলিশের কাছে অভিযোগ জানান। পুলিশ জানিয়েছেন, মেয়েটিকে যে ধর্ষণ করা হয়েছে তা প্রমাণিত তার মেডিক্যাল পরীক্ষায়। অভিযুক্তের কড়া শাস্তির ব্যবস্থা করার জন্য পুলিশের কাছে আর্জি জানিয়েছেন GTA-র নিয়ন্ত্রণাধীন প্রাইমারি স্কুল পরিচালন বোর্ডের চেয়ারপার্সন শেরিং দাহাল। এটা শৈলশহরের সম্মানে আঘাত বলেও অনেকে মনে করছেন। অধিক অর্থ বিসর্জন দিয়ে শিক্ষা শিখতে গিয়ে কি শিখছে আমাদের ঘরের শিশুরা?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *