Delhi CM Kejriwal & Amit Shah to Tackle Delhi Violence

Kejriwal & Amit Shah: কেজরিওয়াল – অমিত শাহ

কলকাতা

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১২ ঘণ্টার মধ্যে দ্বিতীয় বৈঠকের ডাক দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Kejriwal & Amit Shah) । আজ মঙ্গলবার বেলা বারোটায় এই …

রাজধানী বেশ সংকটে। ট্রাম্পের সফরের মধ্যেই ঘটে যাচ্ছে অকাম্য হিংসার ঘটনা। জানা যাচ্ছে গোটা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১২ ঘণ্টার মধ্যে দ্বিতীয় বৈঠকের ডাক দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Kejriwal & Amit Shah) । আজ মঙ্গলবার বেলা বারোটায় এই বৈঠক শুরু হয়েছে। বৈঠকে উপস্থিত আছেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বাইজাল, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা। দিল্লির মুখ্যমন্ত্রী জানিয়েছেন, যারা এই হিংসা ছড়াচ্ছে তাদের দ্রুত গ্রেফতার করা হোক। সীমানা বন্ধেরও আবেদন জানিয়েছেন তিনি।

দিল্লি পুলিশের ব্যর্থতার ভূমিকা নিয়ে কেন্দ্রকে কাঠগড়ায় দাঁড় করিয়ে দিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আসলে উপরতলা থেকে নির্দেশ না আসা পর্যন্ত পুলিশ কোনও পদক্ষেপ করতে পারছে না। দিল্লির পুলিশ সম্পূর্ণ ভাবে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাতে। তবে হিংসা নিয়ন্ত্রণে আনতে ইতিমধ্যেই রাস্তায় নেমেছে ৩৫ কোম্পানি আধাসেনা। আরও ১৩ কোম্পানি আধাসেনা প্রস্তুত রাখা হয়েছে। গতকাল সোমবার রাত ১১টা নাগাদ বৈঠকে বসেন তিনি। প্রায় রাত দেড়টা পর্যন্ত বৈঠক চলে।

উত্তর-পূর্ব দিল্লির সব স্কুল ও অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বন্ধ রয়েছে জাফরাবাদ, মৌজপুর-বাবরপুর, গোকুলপুরী, জহরি এনক্লেভ ও শিব বিহার মেট্রো স্টেশন। রাজধানীতে শেষ তিন দিনে মৃতের সংখ্যা বেড়ে ৭। এদিকে, ভারত ও আমেরিকার মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রতিরক্ষা চুক্তি স্বাক্ষরিত হওয়ার কথা রয়েছে। দিল্লির হায়দরাবাদ হাউসে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে আলোচনায় বসবেন প্রেসিডেন্ট ট্রাম্প। দ্রুত গোটা দিল্লির পরিস্থিতি স্বাভাবিক করতে নির্দেশ দিয়েছেন অমিত শাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *