Delhi Fire Today Kills 43

Delhi Fire Today: দিল্লির আনাজ মান্ডিতে অগ্নিকাণ্ড

কলকাতা

আবার আগুন রাজধানী দিল্লিতে। গতকাল রবিবার সকালে দিল্লির আনাজ মান্ডির ভয়াবহ অগ্নিকাণ্ডে (Delhi Fire Today) মৃত্যু হয়েছে ৪৩ জনের।

রবিবারের পর আজ সোমবার আবার আগুন রাজধানী দিল্লিতে। গতকাল রবিবার সকালে দিল্লির আনাজ মান্ডির ভয়াবহ অগ্নিকাণ্ডে (Delhi Fire Today) মৃত্যু হয়েছে ৪৩ জনের। এই দুর্ঘটনার কারণ খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে দিল্লি প্রশাসন। প্রাথমিক পর্যবেক্ষণে জানা গিয়েছে, অগ্নিকাণ্ডের কারণ শর্টসার্কিট। এরই মধ্যে আজ সোমবার সকালে, আবার আগুন লাগল আনাজ মান্ডির সেই একই বিল্ডিংয়ে। গতকালের ভয়ংকর ঘটনার ২৪ ঘণ্টা কাটতে না কাটতে ফের আগুন লাগল একই বিল্ডিংয়ে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের চারটি ইঞ্জিন। কীভাবে আজ সকালে আগুন লাগল, তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়।

রবিবার কারখানার ভিতর থেকে সকলকে উদ্ধারের পর গোটা বিল্ডিংয়ে তল্লাশি চালায় জাতীয় বিপর্যয় মোকাবিলা দল। কোথাও স্বল্প আগুন জ্বলছে কিনা, বা কেউ ভিতরে আটকে আছে কি না, তা খতিয়ে দেখা হয়। কিন্তু আজ আবার কীভাবে আগুন লাগল, এনিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। বিল্ডিং ও আশেপাশে প্রচুর প্লাস্টিক জাতীয় জিনিস মজুত ছিল। কিন্তু গতকাল আনাজ মান্ডির জতুগৃহে প্রথম ঢুকেছিলেন রাজেশ শুক্ল। সেখানে ১১ জনকে বাঁচিয়ে দিল্লি দমকলবাহিনীর কাছে এখন ‘হিরো’। উদ্ধারকাজে গিয়ে তাঁর পা জখম হয়েছে। আপাতত হাসপাতালে ভর্তি রয়েছেন রাজেশ।

দিল্লির লোকনায়ক হাসপাতালের বিছানায় শুয়ে রাজেশ বলেন, ‘আমি ঘটনাস্থলে পৌঁছতেই প্রত্যক্ষদর্শীরা জানান, দু’তলায় বেশ কয়েকজন আটকে রয়েছেন। ভাগ্যক্রমে আমি স্যুট পরেই ছিলাম, তাই সঙ্গে সঙ্গে ভিতরে ঢুকে যাই। যেখানে লোকগুলোর আটকে থাকার কথা আমাকে বলা হয়েছিল, সেখানে পৌঁছে যাই। দেখি, সেখানে দু’জন সজ্ঞানে রয়েছে। আরও বেশ কয়েকজন অচেতন অবস্থায় মাটিতে পড়ে ধুঁকছেন।’ দমকলের গাড়ি ঢুকে সরু গলি কার্যত বন্ধ হয়ে যাওয়ায় অ্যাম্বুলেন্স ঢোকার জায়গা ছিল না। রাজেশ বলেন, ‘আমরাই ওই অচেতন ব্যক্তিদের বড় রাস্তা পর্যন্ত বয়ে নিয়ে আসি। অভিযানের প্রথম পর্বে উদ্ধার হওয়া প্রায় সকলেই প্রাণে বেঁচে গিয়েছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *