Dhakuria bridge of Kolkata to remain shut for 2 days from today night

আজ শুক্রবার রাত থেকে তিনদিন বন্ধ ঢাকুরিয়া ব্রিজ

কলকাতা পশ্চিমবঙ্গ

বৃষ্টির সময় সেতুগুলোর বর্তমান পরিস্থিতি দেখে নেওয়া সম্ভব হবে। এবার সার্বিক স্বাস্থ্য পরীক্ষা হবে ঢাকুরিয়া ব্রিজের (Dhakuria bridge)। তাই আজ …

নিজস্ব সংবাদদাতা: লকডাউনের ফলে শহরের রাতে যানবাহনের সংখ্যা অনেক কম। করোনার সংক্রমণ বাড়াতে এই লকডাউন থামবে না। তাই শহরের রাস্তাঘাট ঠিক করার এটাই সঠিক সময়। বৃষ্টির সময় সেতুগুলোর বর্তমান পরিস্থিতি দেখে নেওয়া সম্ভব হবে। এবার সার্বিক স্বাস্থ্য পরীক্ষা হবে ঢাকুরিয়া ব্রিজের (Dhakuria bridge)। তাই আজ শুক্রবার রাত ১০টা থেকে তিন দিনের জন্য বন্ধ থাকবে দক্ষিণ কলকাতার ঢাকুরিয়া ব্রিজ।

আগামী ২৭শে জুলাই, সকাল ৬টা পর্যন্ত বন্ধ থাকবে ঢাকুরিয়া ব্রিজ। এই তিন দিন ব্রিজের উপর দিয়ে কোনও গাড়ি চলাচলে অনুমতি দেবে না প্রশাসন।

Dhakuria bridge of Kolkata to remain shut for 2 days from today night
Dhakuria bridge of Kolkata to remain shut for 2 days from today night

আসলে শহরে মাঝেরহাট ব্রিজ বিপর্যয়ের পর কলকাতা ও রাজ্যের জেলাগুলির ব্রিজগুলির স্বাস্থ্য পরীক্ষায় শুরু হয়। এই মেরামতির কাজ চলার সময়ে গোলপার্ক থেকে গড়িয়া যাওয়ার অটো যোধপুরপার্ক সেকেন্ড লেন দিয়ে যাতায়াত করবে। আর অন্যান্য দক্ষিণগামী ছোট গাড়ি ঢাকুরিয়া সেতুর দিকে যাওয়ার আগে গোলপার্ক ক্রসিং থেকে সাদার্ন এভিনিউ, লেক গার্ডেন্স ফ্লাইওভার হয়ে প্রিন্স আনোয়ার শাহ রোড ব্যবহার করবে।

[ আরো পড়ুন ] তৃণমূলের অন্দরে মস্ত রদবদল – প্রবীণদের জায়গাতে নবীন

বাস ও মিনিবাসের ক্ষেত্রেও অন্য পথ দেওয়া হয়েছে। ২৪০, ৪৫, ২১৮, কেবি ১৭, এস ১০৬, এস ১০১, এস ১১০, এস ১০৪ এবং ২২৩ রুটের বাস আর বি এভিনিউ-এস পি এম রোড-প্রিন্স আনোয়ার শাহ রোড হয়ে যাবে।

[ আরো পড়ুন ] ২০২১-এর জুন মাস পর্যন্ত রাজ্যবাসীর ফ্রি রেশন !!!

গড়িয়া থেকে গোলপার্কের মধ্যে অটো চলবে সার্দান অ্যাভেনিউ হয়ে যোধপুর পার্ক দিয়ে। যাদবপুর, বাঘাযতীন, গড়িয়া, সন্তোষপুর, ই-এম বাইপাসের সাথে গোলপার্ক, গড়িয়াহাট, ধর্মতলা ও হাওড়া-শিয়ালদহের মধ্যে যাতায়াতের জন্যে প্রতিদিন অগণিত মানুষ এই সেতু ব্যবহার করেন। দক্ষিণ কলকাতার অন্যতম ব্যস্ততম সেতু এটি। আসলে মাঝেরহাট ব্রিজ বিপর্যয়ের পর শহরের সব ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা হচ্ছে।

তিন দিন ধরে ঢাকুরিয়া ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। দক্ষিণ কলকাতার এই ব্রিজটির ভারবহন ক্ষমতা পরীক্ষা করে দেখবেন দক্ষ সেতু বিশেষজ্ঞরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *