Doctor Payal Tadvi Suicide Note

নীচু জাত বলে ডাক্তার পায়েল তাডভিকে শুনতে হত সহকর্মীদের কটাক্ষ, মর্মান্তিক সুইসাইড নোট!

কলকাতা

মুম্বইয়ের প্রসিদ্ধ বি ওয়াই এল নায়ার হাসপাতালে জুনিয়র ডাক্তার ছিলেন তিনি। তাঁকে জাত তুলে খোঁটা দেওয়া হত প্রায় প্রতিদিনই।

এ বছরের মে মাসে আত্মহত্যা করেছিলেন ২৬ বছর বয়সি প্রতিভাবান ডাক্তার পায়েল তাডভি। মুম্বইয়ের প্রসিদ্ধ বি ওয়াই এল নায়ার হাসপাতালে জুনিয়র ডাক্তার ছিলেন তিনি। তাঁকে জাত তুলে খোঁটা দেওয়া হত প্রায় প্রতিদিনই। সহকর্মীরা তাকে অস্বাভাবিক মানসিক অত্যাচার করতেন। এই ঘটনার জেরে তিনজনকে গ্রেফতারও করেছিল মুম্বাই পুলিশ। এবার পায়েল তাডভির মর্মান্তিক সুইসাইড নোট উদ্ধার হয়েছে।

সুইসাইড নোটে পায়েল লেখেন, ” এই পদক্ষেপ নেওয়ার জন্য আমার বাবা মা আময় ক্ষমা করে দিও। আমি একজন ভাল ডাক্তার হতে চেয়েছিলাম। কিন্তু লোকজন আমাকে সেটা হতে দিল না। আমাকে নির্যাতন করার সব সীমা তারা অতিক্রম করে ফেলেছে। আমাকে সব সময় বিরক্ত করা হচ্ছে। কোনও কাজ করতে দেওয়া হত না। আমি একজন গাইনো হতে চাইতাম। কিন্তু আমার সিনিয়ররা আমাকে কোনও রোগীর কাছেই যেতে দিত না। অপারেশন থিয়েটারে ঢুকতে দিত না। লেবার পেইনের রোগীর কাছে যেতে দিত না। সব সময় আমাকে ওপিডিতে পাঠিয়ে দিত। আমাকে সব সময় মানসিক ভাবে নির্যাতন করা হত। আমি আর সহ্য করতে পারছি না। তাই আমি এই পদক্ষেপ নিতে চলেছি। তিন জন সিনিয়র ডাক্তারের অত্যাচার সহ্য করতে না পেরে আমি আত্মহত্যার পথ বেছে নিলাম। আমায় সবাই ক্ষমা করে দিও।”

এই চিঠিতে পায়েল তানভী তিন জন ডাক্তারের নাম উল্ল্যেখ করেছেন। নীচু জাত হওয়ায় এই ভাবে আত্মহত্যার শিকার হতে হল পায়েলকে। এই চিঠি পায়েলের মৃত্যু রহস্যের সমাধানও করে দিল। এই চিঠি পাওয়ার পরেই নড়েচড়ে বসে প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *