ED Arrests Chidambaram from Tihar Jail in INX Media Case

ED Arrests Chidambaram: তিহার জেল থেকে গ্রেফতার

কলকাতা

দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম আদালতে আর্জি জানিয়েছিলেন, তাঁকে ইডি হেফাজতে (ED Arrests Chidambaram) নিক।

পরিস্থিতি অনেকটাই বদলে গেলো আজ। দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম আদালতে আর্জি জানিয়েছিলেন, তাঁকে ইডি হেফাজতে (ED Arrests Chidambaram) নিক। সেই পথেই এগিলো ইডি। প্রায় ৪২ দিনের মাথায় জিজ্ঞাসাবাদের জন্য তিহার জেল থেকে চিদম্বরমকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। চলতি বছরের গত ৫ই সেপ্টেম্বর থেকে তিহার জেলে আছেন তিনি। আজ প্রায় ঘণ্টাখানেক জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয় এই প্রবীণ কংগ্রেস নেতাকে। আইএনএক্স মিডিয়া মামলায় তদন্তের স্বার্থেই তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন দেশের গোয়েন্দারা।

চিদাম্বরমকে নিজেদের হেফাজতে নিতে সিবিআই আদালতে আবেদন করবে ইডি। বৃহস্পতিবার হবে সেই মামলার শুনানি। চিদম্বরমকে হেফাজতে নিতে সিবিআইয়ের বিশেষ আদালতে দু’দুটি আবেদন করে ইডি। এক, তাঁকে গ্রেফতার, দুই, নিজেদের হেফাজতে নেওয়ার। এ দিন আদালত চিদম্বরমের ‘মর্যাদার’ কথা মাথায় রেখে তদন্তকারীদের পাল্টা দুটি পরামর্শ দেয়। চিদম্বরমকে জিজ্ঞাসাবাদ করা হোক আদালত চত্বরেই এবং তার মধ্যে তাঁকে হেফাজতে নিতে আবেদন করুক তদন্তকারীরা। অন্যটি হল, এই মুহূর্তে চিদম্বরমকে জেল হেফাজতে পাঠিয়ে দেওয়া হচ্ছে। সেখান থেকেই তাঁকে গ্রেফতার করতে পারেন তদন্তকারীরা।

জানা যাচ্ছে, দ্বিতীয় পরামর্শ মেনেই আজ চিদম্বরমকে গ্রেফতার করে ইডি। তাঁকে হেফাজতে নিতে আজই সিবিআই আদলতে আবেদন জানাবে ইডি। সিবিআইয়ের ভূমিকা নিয়ে সুপ্রিম কোর্টে প্রশ্ন তোলেন চিদম্বরমের আইনজীবী কপিল সিব্বল। শুধুমাত্র চিদম্বরমকে ‘হেনস্তা’ করতেই জেল হেফাজতে নেওয়া হয়েছে। অন্যরকমের পরিকল্পনা করে ৬০ দিন জেলের রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার সকালেই চিদাম্বরমকে দেখতে তিহাড়ে যান তাঁর স্ত্রী নলিনী এবং ছেলে কার্তি। তাঁর বাবা এখনও মনোবল হারাননি বলে জানিয়েছেন তাঁর ছেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *