Ex CM Buddhadeb Bhattacharya Health Update

Buddhadeb Bhattacharya Health: হাসপাতালে ভর্তি!

কলকাতা

আজ রাতে শহরের একটি নামি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে। তাঁকে (Buddhadeb Bhattacharya Health) ICU -তে রাখা হয়েছে।

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক (Buddhadeb Bhattacharya Health) অবস্থা গুরুতর। আজ রাতে শহরের একটি নামি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে। তাঁকে ICU -তে রাখা হয়েছে। জানা যাচ্ছে, এদিন দুপুরে বাড়িতে অজ্ঞান হয়ে পড়েন বুদ্ধবাবু। এর পরেই তাঁকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয়। অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেশ কিছুক্ষণ হাসপাতালে ছিলেন তিনি। বুদ্ধদেবের অবস্থা আগের থেকে বেশ ভালো বলে হাসপাতাল থেকে বেরিয়ে এসে জানিয়েছেন মমতা বন্দোপাধ্যায়।

বুদ্ধদেব ভট্টাটার্য COPD ও চোখের সমস্যায় ভুগছেন অনেক দিন আগে থেকেই। কয়েক বছর আগে আলিমুদ্দিনে স্ট্রিটের পার্টি অফিসে আচমকাই পড়ে যান তিনি। এই ঘটনার পর থেকেই গৃহবন্দি হয়ে পড়েন তিনি। পাম অ্যাভিনিউর ব্যাক্তিগত ফ্লাটেই তাঁর চিকিৎসা শুরু হয় অভিজ্ঞ ডাক্তারদের তত্ত্বাবধানে। ২০১৯-এর লোকসভা ভোটের আগে ময়দানের ব্রিগেড সমাবেশে গেলেও ভগ্ন স্বাস্থ্যের কারণে মঞ্চে উঠতে পারেননি বুদ্ধদেব ভট্টাচার্য। নিজের গাড়িতে বসেই নেতাদের ভাষণ শোনার পরে বাড়িতে ফিরে আসেন তিনি। এর পর থেকে তাঁকে আর বাড়ির বাইরে বের হতে দেখা যায়নি। শারীরিক অসুস্থতার কারণে লোকসভায় ভোট দিতে পারেননি বুদ্ধবাবু।

আজ দুপুরের পর থেকেই বুদ্ধদেবের শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। একবার তো তিনি সম্পূর্ণ অজ্ঞান হয়ে পড়েন। পরিস্থিতির অবনতি হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন তাঁর ব্যক্তিগত চিকিৎসকরা। এরপরই প্রাক্তন মুখ্যমন্ত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়ার তোড়জোড় শুরু করেন আত্মীয়-পরিজনেরা। পরিবার ও হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে, প্রবল শ্বাসকষ্টে ভুগছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে তাঁর রক্তচাপ স্বাভাবিকের থেকে অনেকটাই কমে গিয়েছে। তাঁর চিকিৎসায় ৫ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। বুদ্ধবাবুর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে খবর।

বুদ্ধবাবুর অসুস্থতার খবর পেয়ে দ্রুত উডল্যান্ডস হাসপাতালে পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা। বুদ্ধদেবের পরিবারের সদস্যদের সাথেই চিকিৎসকদের সঙ্গে দীর্ঘক্ষণে আলোচনা করেন তিনি। মমতা হাসপাতাল থেকে বার হওয়ার পর একে একে সেখানে পৌঁছতে শুরু করেন সূর্যকান্ত মিশ্র-সহ রাজ্যের প্রবাদপ্রতিম বাম নেতারা। সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, প্রকাশ কারাত-সহ দিল্লির বাম নেতারা, ইতিমধ্যেই তাকে দেখার জন্য বেরিয়ে পড়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *