Ferry service resuming from today in 14 routes of West Bengal

আজ থেকে ১৪টি রুটে শুরু ফেরি সার্ভিস (Ferry service)

কলকাতা পশ্চিমবঙ্গ

কাজে পৌঁছাতে খুব কষ্ট হচ্ছে মানুষের। এই সমস্যা সমাধানে চালু হচ্ছে জল-পরিবহন। আজ থেকে যাত্রীদের সুবিধার্থে শুরু ফেরি সার্ভিস (Ferry service)।

নিজস্ব সংবাদদাতা: লকডাউন আর আনলক ওয়ান-এর মধ্যে অফিসপাড়া খুলেছে। লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা এখনো বন্ধ। ঠিক সময়ে কাজের জায়গাতে পৌঁছাতে খুব কষ্ট হচ্ছে মানুষের। এই সমস্যা সমাধানে চালু হচ্ছে জল-পরিবহন। আজ সোমবার থেকে নিত্য-যাত্রীদের সুবিধার্থে শুরু হচ্ছে ফেরি সার্ভিস (Ferry service)।

গত ১লা জুন থেকে শর্তসাপেক্ষে কলকাতা-হাওড়া ফেরি সার্ভিস শুরু হয়েছিল। কিন্তু এবার আরও ১৪টি রুটে শুরু হচ্ছে যাত্রী পরিষেবা। এর ফলে বেশ কিছুটা স্বস্তি ফিরবে অফিসপাড়ায়।

Ferry service resuming from today in 14 routes of West Bengal
Ferry service resuming from today in 14 routes of West Bengal

করোনা আতঙ্ককে সঙ্গে নিয়ে ক্রমশ চেনা ছন্দে ফিরছে বাংলা। আজ সোমবার থেকে চুঁচুড়া ফেয়ারলি ভায়া বাগবাজার, চন্দননগর ফেয়ারলি, তেলেনিপাড়া-ফেয়ারলি ভায়া ভদ্রেশ্বর-সহ ১৪টি রুটে চলবে এই যাত্রীবাহী ফেরি। তবে এই একাধিক ফেরি সার্ভিস শুরু হলেও, জারি করে হযেছে একাধিক নিয়ম।

[ আরো পড়ুন ] রাজ্যে ভাঙল বাঁধ – ফুঁসছে ময়ূরাক্ষী-মহানন্দা-কালিন্দী

জানা যাচ্ছে, সামাজিক দূরত্ব, মাস্ক সহ বিভিন্ন বিষয় সামনে রেখে নিয়মাবলী তৈরি করেছে রাজ্য পরিবহণ দফতর। যাত্রীদের সমবেত সহযোগিতা চাইছে পরিবহন দপ্তর। সময়ের সাথে তাল মিলিয়ে শুরু হচ্ছে রোজকার অফিস ও কাজকর্ম। যাত্রীদের প্রয়োজনের কথা মাথায় রেখে ধাপে ধাপে শুরু হচ্ছে গণপরিবহন ব্যবস্থা।

[ আরো পড়ুন ] বেসরকারি বাসে ভর্তুকি – করোনার রেট বাঁধলেন মুখ্যমন্ত্রী

সম্প্রতি রাজ্যের ভূতল পরিবহণ নিগম ও হুগলি নদী জলপথ পরিবহণ সমবায় সমিতি এদিন আলাদাভাবে হাওড়া ফেরিঘাট থেকে লঞ্চ পরিষেবা চালু করেছে। সঠিক দূরত্ব-বিধি বজায় রাখতে মাত্র ৪০ শতাংশ যাত্রী নিয়ে লঞ্চ চালানো হচ্ছে। প্রত্যেক যাত্রীদের মাস্ক পরা বাধ্যতামূলক। এই বিধিনিষেধের নজরদারি চালাবেন জল সাথী ও লঞ্চ কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *