FIR against BJP MP Arjun Singh in money laundering case

অর্জুন সিংয়ের বিরুদ্ধে মামলা – কয়েক কোটি টাকা ‘আত্মসাৎ’

কলকাতা পশ্চিমবঙ্গ

ভাটপাড়া থানায় এ বিষয়ে অভিযোগও (FIR against Arjun Singh) দায়ের করেছেন পুরসভার প্রশাসক অরুণ বন্দ্যোপাধ্যায়। যদিও এই অভিযোগ অস্বীকার …

নিজস্ব সংবাদদাতা: আবার বিতর্কের মধ্যে অর্জুন সিং। তার রাজনৈতিক অস্থিরতা চলতেই আছে। ভাটপাড়াতে এখন লকডাউনের মধ্যে গুলি-বোমা চলতেই আছে। এরই মধ্যে আইনি বিপাকে জড়ালেন উত্তর ২৪ পরগনার বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। আত্মীয়দের সংস্থাকে কাজ পাইয়ে দেওয়ার অভিযোগ সামনে এসেছে। এর সাথে চার কোটিরও বেশি টাকার গরমিলের অভিযোগ এসেছে। তার বিরুদ্ধে ভাটপাড়া থানায় এ বিষয়ে অভিযোগও (FIR against Arjun Singh) দায়ের করেছেন পুরসভার প্রশাসক অরুণ বন্দ্যোপাধ্যায়। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন বিজেপি সাংসদ।

FIR against BJP MP Arjun Singh in money laundering case
FIR against BJP MP Arjun Singh in money laundering case

তৃণমূল থেকে তিনি বিজেপিতে এসেও সংসদ হয়েছেন। তিনি সেই ২০১০ থেকে ২০১৯ সাল পর্যন্ত তৃণমূল পরিচালিত ভাটপাড়া পুরসভার পুরপ্রধান ছিলেন। তখন কিছু কাজের জন্য দু’টি সংস্থাকে বরাত পাইয়ে দেন। ২০১৭ সালে ওই সংস্থাকে পুরসভার তহবিল থেকে ৪ কোটি ৫২ লক্ষ ২০ হাজার টাকাও দেওয়া হয়। ৩ কোটি ৩০ লক্ষ ১৪ হাজার টাকার হিসাব মেলেনি বলে অভিযোগ আনা হয়েছে। আসলে ওই ইনফ্রা কনটিনেন্টাল ইঞ্জিনিয়ারিং সংস্থাটি অর্জুন সিংয়ের আত্মীয়দের।

[ আরো পড়ুন ] অগস্টে ১০ দিন লকডাউন ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

পুরানো তথ্য সামনে উঠে আসছে। সত্যতা জানা যাবে আদালতে। এদিকে সামনেই বিধানসভা নির্বাচন। দুই পক্ষই কাদা নিয়ে উৎসবে মেতে উঠবে। ভাটপাড়ার তৃণমূলের আহ্বায়ক সোমনাথ শ্যাম জানান, “এতদিন অডিট চলছিল। সেই অডিতে একাধিক দুর্নীতি ধরা পড়ছে। কো-অপারেটিভ ব্যাংকে প্রায় ২৫ কোটি টাকার দুর্নীতি রয়েছে। আর পুরসভায় খুব কম হলেও ১০০ কোটি টাকার দুর্নীতি আছে।” সাংসদ অর্জুন সিং বলেন, “এই সব বিষয় অনেক আগেকার। আমি এখন সাংসদ। পুরসভায় অনেক তছরূপ থাকায় মানুষ তার জবাব দিয়ে দিয়েছে।”

[ আরো পড়ুন ] কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ বদল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *