Fire at Kashipur Plastic Factory

কাশীপুর প্লাস্টিক কারখানায় ভয়াবহ আগুন

কলকাতা

কারখানাটিতে আগুন লাগল তার তদন্তে নেমেছে দমকল। তবে, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিটের জেরে অগ্নিকাণ্ড ঘটেছে।

ভয়াবহ আগুন লাগল শহরতলীর একটি প্লাস্টিক কারখানায়। আজ মঙ্গলবার ভোর চারটে নাগাদ কাশীপুর (Kashipur) রোডের এক কারখানায় আগুন লাগে। প্লাস্টিকের মতো দাহ্য পদার্থ থাকায়, কারখানায় দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। দমকলের পাঁচটি ইঞ্জিন ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ভোরে আগুন লাগায় কোনও হতাহতের খবর নেই। জানা যাচ্ছে, সম্পূর্ণ কারখানাটাই পুড়ে ছাই হয়ে গিয়েছে। কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

কারখানাটিতে আগুন লাগল তার তদন্তে নেমেছে দমকল। তবে, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিটের জেরে অগ্নিকাণ্ড ঘটেছে। কারখানায় দাহ্যবস্তু মজুত থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। ভোরে কাশীপুর রোড এলাকার ওই প্লাস্টিক কারখানা থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। সময়টা ভোররাত হওয়ার জেরেই ওই ধোঁয়া দেখে আগুন লাগার বিষয়টি বুঝতে একটু বেশি সময় লেগে যায়।

যখন পুরোপুরি আগুন লাগার বিষয়টি সামনে আসে ততক্ষণে ওই গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে গেছে। সঙ্গে সঙ্গেই দমকলে খবর দেওয়া হয়। অগ্নিকাণ্ডে বড় মাপের হলেও এদিনের ঘটনায় কেউ হতাহত হয়নি। কারখানাটিতে আগুন নেভানোর যথাযথ ব্যবস্থা ছিল না বলে দমকল সূত্রে এদিন জানানো হয়েছে। তবে এখনও পর্যন্ত কারো বিরুদ্ধে থানায় কোনও অভিযোগ করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *