Former Bengal CM Buddhadev Bhattacharjee admitted to Woodland hospital

শ্বাসকষ্টের গুরুতর সমস্যা নিয়ে উডল্যান্ডসে বুদ্ধদেব ভট্টাচার্য

কলকাতা পশ্চিমবঙ্গ

গতকাল মঙ্গলবার থেকে, বুদ্ধদেববাবুর (Buddhadev Bhattacharjee) আংশিক শ্বাসকষ্ট শুরু হয়। ফলে বেশ দুর্বল হয়ে পড়েছেন। পাম …

নিজস্ব সংবাদদাতা: সময়টা সত্যিই বেসুরো। সব প্রান্তেই মন খারাপের তথ্য। আবার অসুস্থ পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। গুরুতর শ্বাসকষ্টের সমস্যা নিয়ে তিনি উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হয়েছেন। আসলে তিনি দীর্ঘদিন সিওপিডি–এর সমস্যায় ভুগছেন। সম্প্রতি আবহাওয়ার পরিবর্তনের জন্য বুদ্ধবাদবাবু অসুস্থ হয়ে পড়েন। গতকাল মঙ্গলবার থেকে, বুদ্ধদেববাবুর (Buddhadev Bhattacharjee) আংশিক শ্বাসকষ্ট শুরু হয়। ফলে বেশ দুর্বল হয়ে পড়েছেন। পাম অ্যাভিনিউয়ের বাড়িতেই থাকতেন এই ৭৬বছরের জনপ্রিয় বাম নেতা। চিকিৎসক ফুয়াদ হালিমের পর্যবেক্ষণে ছিলেন। পরে পরিস্থিতি খারাপ হাওয়ায় তাকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেওয়া হয়।

Former Bengal CM Buddhadev Bhattacharjee admitted to Woodland hospital

অনেকদিন ধরেই তিনি প্রচারের অন্তরালে ছিলেন। শেষবার বামফ্রন্টের ব্রিগেড সমাবেশে বাইরে তাকে দেখা গিয়েছিল। এরপর থেকে কার্যত নিজেকে ঘরবন্দি রাখতেন বুদ্ধদেব ভট্টাচার্য। আজ হাসপাতালে তাঁর স্বাস্থ্য পরীক্ষা হচ্ছে। জানা যাচ্ছে, শরীরে অক্সিজেন স্যাচুরেশনের মাত্রা ৭০ শতাংশের কাছাকাছি। কয়েকদিন আগে তার সাথে দেখা করতে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। একেবারে ভেঙে যাওয়া শরীরে দেখা গিয়েছিল রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর। চোখের সমস্যা থাকায় বেশিক্ষণ দিনের আলোয় বাইরে থাকতে পারেন না। তবুও তিনি ঘরে বসে বেশ কয়েকটি বই লিখে ফেলেন। একই সাথে খোঁজ খবর রাখতেন পার্টির।

[ আরো পড়ুন ] আজ কলকাতায় নাড্ডা – বনগাঁয় মতুয়ার ঘরে মমতা

৭৬ বছর বয়সী বুদ্ধবাবু দীর্ঘদিন ধরেই নানা প্রকারে অসুস্থ। অসুস্থতার জন্য তিনি আগেই দলের পলিটব্যুরোর সদস্যপদ ছাড়েন। গত বছর ফেব্রুয়ারিতে ব্রিগেডে সিপিএমের ব্রিগেড সমাবেশে নাকে নল লাগিয়ে মঞ্চ পর্যন্ত পৌঁছেলেও মঞ্চে ওঠেননি। আজ চিকিৎসকদের পরামর্শমতো দুপুর দু’টো নাগাদ দক্ষিণ কলকাতার উডল্যান্ডস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই মুহূর্তে তিনি স্থিতিশীল অবস্থায় আছেন। তাকে সার্বিক ভাবে পর্যবেক্ষণে রাখা হয়েছে। একই সাথে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা চলছে। হাসপাতাল সূত্রে জানা গেছে, তাঁর চিকিৎসার জন্য গঠন করা হতে পারে মেডিক্যাল টিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *