Former MLA of Jammu and Kashmir Rashid Engineer Arrested By NIA

Rashid Engineer Arrested: কাশ্মীরের প্রাক্তন বিধায়ক

কলকাতা

টেরর ফান্ডিং মামলায় গ্রেফতার (Rashid Engineer Arrested) করা হয়েছে। এই প্রথম কোনও উল্লেখযোগ্য রাজনীতিককে গ্রেফতার করলেন এনআইএ’র গোয়েন্দারা।

উত্তর কাশ্মীরের ল্যাঙ্গেট বিধানসভা কেন্দ্রের এই প্রাক্তন বিধায়ক শেখ আব্দুল রশিদকে (Rashid Engineer Arrested) এই সপ্তাহের শুরুর দিকে দফায় দফায় জেরা করে এনফোর্সমেন্ট ডিরক্টরেট (ইডি)। কিন্তু তাঁর উত্তরে বেশ কিছু অসংগতি ধরা পড়ে। এবার কাশ্মীরে গ্রেপ্তার করা হলো শেখ আব্দুল রশিদ ইঞ্জিনিয়ারকে। তার বিরুদ্ধে সন্ত্রাসবাদীদের আর্থিক সাহায্য ও লেনদেনের অভিযোগ তুলে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

টেরর ফান্ডিং মামলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। এই মামলায় এই প্রথম কোনও উল্লেখযোগ্য রাজনীতিককে গ্রেফতার করলেন এনআইএ’র গোয়েন্দারা। উত্তর কাশ্মীরের ল্যাঙ্গেট বিধানসভা কেন্দ্রে থেকে বিধায়ক নির্বাচিত হয়েছিলেন এই রশিদ। জাহুর ওয়াতালি নামে জনৈক এক ব্যবসায়ীকে জেরার সময় রশিদ ইঞ্জিনিয়ারের নাম প্রকাশ্যে আসে। এই জাহুর পাক মদতপুষ্ট জঙ্গিনেতা হাফিজ সইদের থেকে টাকা নিয়েছিল বলে গোয়েন্দা মনে করছেন।

২০১৭-তেও একবার জেরার মুখে পড়তে হয়েছিল রশিদ ইঞ্জিনিয়ারকে। কাশ্মীর থেকে ৩৭০ ধারা অবলুপ্তি ঘটানোর আগে থেকেই উপত্যকার রাজনৈতিক নেতাদের উপর নজরদারি চালাচ্ছে কেন্দ্র৷ গত রবিবার কাশ্মীরের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা ও মেহবুবা মুফতিকে গৃহবন্দি করে নয়াদিল্লি৷ পরিস্থিতি সামাল দিতে জম্মু-কাশ্মীরে ৪৬ হাজার সেনা মোতায়েন করে কেন্দ্র৷ সশরীরে সেখানে গিয়ে পরিস্থিতি সামাল দেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল৷

সরকারের কড়া ডোজ এখন জম্মু এবং কাশ্মীরের পুরানো সুস্থ সবল শরীর ফিরিয়ে আনতে তৎপর | একের পর এক পদক্ষেপ, যাতে কাশ্মীরের রাজনৈতিক পরিস্থিতি নাগালের বাইরে চলে না যায় | জাতিসংঘ ও তালিবান গোষ্ঠী আগেই জানিয়েছে তারা ভারতের পাশেই আছে |

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *