Former TMC MP and Actor Tapas Pal Dies at 61 due to Cardiac Arrest

Tapas Pal Dies at 61: অভিনেতা তাপস পাল প্রয়াত

কলকাতা

প্রখ্যাত অভিনেতা ও তৃণমূলের প্রাক্তন সাংসদ তাপস পাল (Tapas Pal Dies at 61) স্মৃতির দেশে পাড়ি দিয়েছেন। মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে …

প্রখ্যাত অভিনেতা ও তৃণমূলের প্রাক্তন সাংসদ তাপস পাল (Tapas Pal Dies at 61) স্মৃতির দেশে পাড়ি দিয়েছেন। মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। আজ সোমবার ভোররাতে জীবনাবসান হয় এই তারকার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬১ বছর। অভিনেতার অকাল প্রয়াণে শোকের ছায়া নেমেছে ষ্টুডিও পাড়ায়। ‘দাদার কীর্তি’ দিয়ে অভিনয়ে হাতেখড়ি হয় তাপস পালের। এরপর ‘অনুরাগের ছোয়া’, ‘সুরের আকাশ’, ‘চোখের আলো’-সহ একাধিক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেন তিনি। পশ্চিমবঙ্গ সরকার ২০১২ সালে তাঁকে বিশেষ চলচ্চিত্র পুরস্কার প্রদান করে। এ ছাড়া তিনি ফিল্ম ফেয়ার ও কলাকার পুরস্কার পান।

Actor Tapas Pal
Actor Tapas Pal

‘গুরুদক্ষিণা’, ‘বলিদান’, ‘কড়ি দিয়ে কিনলাম’র মতো একের পর এক সুপারহিট ছবি ছিল তাঁর ঝুলিতে। একটা সময় বাংলা ছবির ইন্ডাস্ট্রিতে প্রসেনজিতের সঙ্গে তাঁর সৃজনশীল লড়াই জমে ওঠে। ২০০১ সালে তৃণমূল কংগ্রেসের হাত ধরে সক্রিয় রাজনীতিতে পা রাখেন তিনি। ওই বছর এবং ২০০৬ সালে পরপর দুবার বিধানসভা নির্বাচনে জেতেন। ২০০৯ এবং ২০১৪ সালে পরপর দুবার কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন তিনি। এরপর রোজভ্যালি কাণ্ডে নাম জড়িয়ে পড়ায়, একাধিক বিতর্কের মুখে পড়েন টলিউডের এই বর্ষীয়ান অভিনেতা।

এক শোকবার্তায় মুখ্যমন্ত্রী বলেন, “বিশিষ্ট অভিনেতা ও প্রাক্তন সাংসদ তাপস পালের প্রয়াণে আমি গভীর শোকপ্রকাশ করছি”। যদিও দীর্ঘদিন অসুস্থ থাকার পর ভুবনেশ্বেরে সিবিআইয়ের নজর থেকে মুক্তি পান তাপস পাল। তারপর থেকে ক্রমশ রাজনীতি থেকে সরে দাঁড়াতে শুরু করেন তিনি। তাপল পালের প্রয়াণে শোকজ্ঞাপন করেছেন তৃণমূলের সাংসদ ডেরেক ও’ব্রায়েন। শুধু শতাব্দী বা দেবশ্রী নয় ইন্দ্রাণী হালদার থেকে রচনা বন্দ্যোপাধ্যায়ের মতো অভিনেত্রীদের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছেন। তাঁর আত্মার শান্তি কামনা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *