Free Darjeeling Tour with Madan Mitra

Tour with Madan Mitra: বিনা খরচে দার্জিলিং – সাথে মদন মিত্র

কলকাতা

‘বিনামূল্যে দার্জিলিং ভ্রমণ, সঙ্গে থাকছেন মদন মিত্র।’ কমবেশি প্রত্যেক বাঙালিকেই হাতছানি দেয় দার্জিলিংয়ের পাহাড় (Tour with Madan Mitra)।

তিনি মানেই খবর। মিডিয়ার TRP বাড়াতে তিনি একাই ওস্তাদ। তিনি যে প্রসিদ্ধ মদন মিত্র। রাজনীতির কচকচানি ছেড়ে মিত্রসাহেব এবার ভ্রমণে উদ্যোগী। সাথে নিখরচায় সবাইকে চাইছেন। বুল্বুল সরতেই আকাশে-বাতাসে হালকা শীতের আমেজ। কলকাতা শহরে দেখা যাচ্ছে, ‘বিনামূল্যে দার্জিলিং ভ্রমণ, সঙ্গে থাকছেন মদন মিত্র।’ কমবেশি প্রত্যেক বাঙালিকেই হাতছানি দেয় দার্জিলিংয়ের পাহাড় (Tour with Madan Mitra)। তবে গাঁটের কড়ি খরচ না করে পাহাড় তো স্বপ্নেও আসে না। তবে ব্যাপারটাকে খোলসা করতে মদনবাবু জানালেন, ‘‘না, না কোথাও যাচ্ছি না। ওটা কার্তিক পুজোর মণ্ডপের থিম। মানুষের কাছে খুশির ও হাসির ঝলক পৌঁছে দিতেই এমন টিজ়ার।’’

এই অন্যরকমের বিজ্ঞাপনটি আসলে ভবানীপুর ইউনাইটেড ইয়ুথ ফোরামের কার্তিক পুজোর মণ্ডপের। এখানকার সভাপতি মাননীয় মদন মিত্র। এবছর থিম ‘বিনামূল্যে দার্জিলিং ভ্রমণ, সঙ্গে থাকছেন মদন মিত্র। ১৫তম বর্ষে পা দিল তাদের পুজো। সংগঠনের সম্পাদক ঝন্টু দে জানিয়েছেন, বাঁশবেড়িয়ার কার্তিক পুজোর কথা সবাই জানেন। তবে কলকাতায় আমরাই বড় কার্তিক পুজো করি। প্রত্যেকবারই মানুষকে নতুন কিছু উপহার দেওয়া হয়। এবারও তার ব্যতিক্রম হবে না। মণ্ডপটি তৈরী হচ্ছে দার্জিলিং পাহাড়ের আদলে। সাথে থাকছে চা বাগান ও ট্রয় ট্রেন।

কৃত্রিম পাহাড়ের নীচ দিয়ে ঢুকতে হবে ওই মণ্ডপের গর্ভগৃহে। সেখানেই এক সুন্দর দেব সেনাপতি কার্তিকের মূর্তি থাকবে। পুজোর উদ্যোক্তারা জানিয়েছেন, শুধু পাহাড় দেখাই নয়, মণ্ডপে ঢুকে দার্জিলিংয়ের আমেজ পাবেন আগত দর্শনার্থীরা। ওই মণ্ডপের ভিতরে ঢুকে শীত অনুভব করবেন দর্শনার্থীরা। এর জন্য অনেকগুলো এসি বসানোও হয়েছে। এ ছাড়া কার্তিকের মূর্তিটি হচ্ছে পাহাড়ি আদলে। দেবসেনাপতির সাজ হবে গোর্খা লেপচাদের মতো। সকলের আমন্ত্রন রইলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *