Illegal Arms Factory Found in Canning

ক্যানিংয়ে অস্ত্র কারখানাতে উদ্ধার প্রচুর কার্তুজ-বন্দুক

কলকাতা

ক্যানিং থানা এবং বারুইপুর জেলা পুলিশের স্পেশাল অপারেশন বিভাগ যৌথ ভাবে ওই তল্লাশি-অভিযান চালিয়ে সাফল্য পেয়েছে।

রাজ্যে বেআইনি অস্ত্র তৈরির কারখানার (Illegal Arms Factory) হদিশ পাওয়া গেলো| আজ দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) ক্যানিংয়ের আমতলায় ওই অস্ত্র কারখানা সন্ধান পায় পুলিশ| সেখান থেকে প্রচুর কার্তুজ, বন্দুক এবং অস্ত্র তৈরির সামগ্রী বাজেয়াপ্ত করেছে পুলিশ। ক্যানিং থানা (Canning Police Station) এবং বারুইপুর জেলা পুলিশের স্পেশাল অপারেশন বিভাগ যৌথ ভাবে ওই তল্লাশি-অভিযান চালিয়ে সাফল্য পেয়েছে।

Illegal Arms Factory Found in Canning
Illegal Arms Factory Found in Canning

পুলিশের আধিকারিকরা শেখপাড়ার বাসিন্দা আবু সিদ্দিক লস্করের বাড়িতে তল্লাশি চালায়। সেখান থেকে ১২টি ওয়ান শাটার, ৫টি লং রেঞ্জ পাইপগান–সহ মোট ১৯টি বন্দুক ও ২২ রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ। এছাড়া অস্ত্র তৈরির প্রচুর সরঞ্জামও উদ্ধার করা হয়েছে বলে জানা যাচ্ছে।তিন বছর আগেও একবার অভিযুক্ত আবু সিদ্দিক লস্কর ওরফে খোঁড়া সিদ্দিককেই অস্ত্র তৈরির অভিযোগে গ্রেপ্তার করেছিল পুলিশ। জেল থেকে বেরিয়ে নতুন করে অস্ত্র ব্যবসা শুরু করেছে আবু সিদ্দিক।

অস্ত্র দক্ষিণ ২৪ পরগণার ক্যানিং, কুলতলি, জয়নগর -সহ আশপাশের এলাকায় সরবরাহ করত সে। ধৃত অস্ত্র ব্যবসায়ীকে আজ শুক্রবার বারুইপুর মহকুমা আদালতে তোলা হবে| পুলিশ নিজেদের হেফাজতে নিয়ে জেরা করে জানার চেষ্টা করা হবে| ধৃত ব্যক্তি কোথায় কোথায় অস্ত্র বিক্রি করেছে এবং সরঞ্জাম কোথা থেকে জোগাড় করতেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *