Indian govt fixed domestic airfare rate till 24th of November 2020

২৪শে নভেম্বর পর্যন্ত আন্তঃরাজ্য বিমান ভাড়া বেঁধে দিল সরকার

কলকাতা

জানানো হয়েছে আন্তঃরাজ্য বিমান পরিষেবার ক্ষেত্রে আগামী ২৪শে নভেম্বর বিমান ভাড়ার (Domestic airfare) ঊর্ধ্ব ও নিম্ন সীমা। বিমান চলাচল নিয়ন্ত্রক …

নিজস্ব সংবাদদাতা: দেশ জুড়ে লকডাউনের নানাবিধ বিধিনিষেধ জারি আছে। পরিবহন ব্যবস্থা অনেকটাই নিয়ন্ত্রণে রাখা হয়েছে। পণ্য ও গুরুত্বপূর্ণ বিষয় ছাড়া ট্রেন চলছে না। প্রত্যেক রাজ্য ঠিক করে তাদের সমানে বাস চালাচ্ছে। রইলো বাকি বিমান। আজ শুক্রবার কেন্দ্রীয় বিমান পরিবহন মন্ত্রকের পক্ষ থেকে নির্দেশিকা দেওয়া হয়েছে। সেখানে জানানো হয়েছে আন্তঃরাজ্য বিমান পরিষেবার ক্ষেত্রে আগামী ২৪শে নভেম্বর বিমান ভাড়ার (Domestic airfare) ঊর্ধ্ব ও নিম্ন সীমা।

যদিও গত ২১শে মে, বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ (DGCA) সরকার নির্ধারিত ভাড়ার সীমা ধার্য করে। সেই সময়ে ২৪শে অগস্ট পর্যন্ত এই নিয়ম নির্ধারিত হয়।

Indian govt fixed domestic airfare rate till 24th of November 2020
Indian govt fixed domestic airfare rate till 24th of November 2020

এই মুহূর্তে দেশে করোনা পরিস্থিতির ছবি বেশ ভয়াবহ। কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত নিয়েছে ২৪শে নভেম্বর,রাত ২৩.৫৯ পর্যন্ত অথবা পরবর্তী বিজ্ঞপ্তি জারি হওয়া পর্যন্ত এই নিয়ম কার্য কর থাকবে। আসলে দেশে টানা দু’মাস বন্ধ থাকার পর গত ২৫শে মে থেকে চালু হয়েছিল আন্তঃরাজ্য বিমান পরিষেবা। কিছুটা গতি পেয়েছিলো দেশের পরিবহনে।

[ আরও পড়ুন ] চীনের বাণিজ্যিক পথে জোরালো প্রত্যাঘাত ভারতের

জানানো হয়েছে, ৪০ মিনিটের কম সময়ের বিমান সফরে ভাড়া ২০০০ থেকে ৬ হাজার টাকার মধ্যে। ৪০ থেকে ৬০ মিনিটের সফরের জন্যে ভাড়া ২,৫০০ থেকে ৭,৫০০ হাজার। ৬০ থেকে ৯০ মিনিটের সফরের জন্যে ভাড়া ৩ থেকে ৯ হাজার। ৯০ থেকে ১২০ মিনিটের সফরের ভাড়া ৩,৫০০ থেকে ১০ হাজার। ১২০ থেকে ১৫০ মিনিটের ভাড়া ৪,৫০০ থেকে ১৩ হাজার টাকা। ১৫০ থেকে ১৮০ মিনিটের ভাড়া ৫,৫০০ থেকে ১৫,৭০০ টাকা। আর ১৮০ থেকে ২১০ মিনিটের উড়ানের ভাড়া ৬,৫০০ থেকে ১৮,৬০০ টাকা।

[ আরও পড়ুন ] ভারতে পুতিন, বছরের শেষে ভারত-রাশিয়া বার্ষিক সম্মেলনে

প্রত্যেক যাত্রীর মোবাইলে আরোগ্য সেতু অ্যাপ থাকা বাধ্যতামূলক। বিমানবন্দরে প্রত্যেক কর্মীকে পরতে হবে পিপিই কিট ও ফেস মাস্ক। সাথে রাখতে হবে হ্যান্ড স্যানিটাইজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *