Indian MiG 29k Crashes in Goa

MiG 29k Crashes: গোয়ায় ভাঙলো ভারতীয় মিগ যুদ্ধবিমান

কলকাতা

ভেঙে পড়ল ভারতীয় বিমানবাহিনীর একটি যুদ্ধবিমান। আজ শনিবার মিগ-২৯কে (MiG 29k Crashes) ফাইটার জেটটি ভারতের পশ্চিম উপকূল গোয়ায় বিধ্বস্ত হয়।

আকাশ পথে আবার এক দুর্ঘটনা। ভেঙে পড়ল ভারতীয় বিমানবাহিনীর একটি যুদ্ধবিমান। আজ শনিবার মিগ-২৯কে (MiG 29k Crashes) ফাইটার জেটটি ভারতের পশ্চিম উপকূল গোয়ায় বিধ্বস্ত হয়। তবে ক্ষয়ক্ষতি ও হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি। জানা যাচ্ছে, ট্রেনিংয়ের সময় ভেঙে পড়ে বিমানটি ৷ তবে যুদ্ধবিমানের দু’জন পায়লট সুরক্ষিত রয়েছেন ৷ তারা যুদ্ধবিমান থেকে সঠিক সময় বেরোতে সফল হয়েছেন ৷

এটি ভারতের নৌসেনার একটি মিগ-২৯ কে যুদ্ধবিমান। কিছুদূর ওড়ার পরই সেটি ভেঙে পরে।যুদ্ধবিমানটি একটি প্রশিক্ষণ মিশনে ছিল। নৌসেনার মুখপাত্র কমান্ডার বিবেক মাধওয়াল জানিয়েছেন, মিগ-২৯ কে বিমানটি ইঞ্জিনে আগুন লেগে যায়। দুই পাইলট ক্যাপ্টেন এম শিওখাঁদ ও লেফটেন্যান্ট কমান্ডার দীপক যাদব নিরাপদে সেই বিমান থেকে বেরিয়ে এসেছেন। যুদ্ধবিমানটি গোয়া থেকে আকাশে উড়ে। সেইসময় পাখির সঙ্গে সংঘর্ষ হয় বিমানটির। তারপরই বিমানের ডান দিকের ইঞ্জিনে আগুন লেগে যায়।

উদ্ধার কাজের জন্য শুরু হয়েছে তল্লাশি অভিযান। মিগ-২৯কে হলো মিগ-২৯ এর এয়ারক্র্যাফট ভার্সন যা আইএনএস বিক্রমাদিত্য এয়ারক্রাফটে ব্যবহৃত হয়ে থাকে। গত সেপ্টেম্বরে ভারতীয় বিমানবাহিনীর ফাইটার জেট মিগ-২১ ভেঙে পড়ে। সেপ্টেম্বরে, ভুটানে ভারতীয় সেনা বাহিনীর একটি চেতক হেলিকপ্টার ভেঙে পড়েছিল। তাতে দু’জনের মৃত্যু হয়। মৃতদের মধ্যে একজন ভারতীয় সেনা বাহিনীর পাইলট। অন্যজন ভুটান রয়েল আর্মির এক পাইলট। ভারতের মধ্য়প্রদেশের গোয়ালিয়রে ২৫ সেপ্টেম্বরে এই দুর্ঘটনা ঘটে। এর আগে, জুলাই ও আগস্ট মাসে কয়েকটি যুদ্ধবিমান ভেঙে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *