Indian Visa Suspended for Travelers from 4 Countries

Indian Visa: করোনা আতংকে ভারতে ৪ দেশের ভিসা বাতিল

কলকাতা

প্রয়োজন বুঝে, ইতালি, ইরান, জাপান ও দক্ষিণ কোরিয়া এই চারদেশের নাগরিকদের এ দেশে আসার ভিসা (Indian Visa) বাতিল করল দিল্লি। করোনা আতঙ্কে …

করোনার আতঙ্ক এখন গোটা বিশ্ব জুড়ে। আমাদের দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে ফল হবে মারাত্মক। কারণ এদেশে মারণ রোগটিকে ঠেকানোর অন্য বিধিনিষেধ আরোপ করার মতো পরিকাঠামো নেই। এইমুহূর্তে প্রায় ৬০টি দেশে ছড়িয়ে পড়েছে এই মারণ রোগ। মৃত ও আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। প্রয়োজন বুঝে, ইতালি, ইরান, জাপান ও দক্ষিণ কোরিয়া এই চারদেশের নাগরিকদের এ দেশে আসার ভিসা (Indian Visa) বাতিল করল দিল্লি। করোনা আতঙ্কে নয়ডার একটি স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিল স্কুল কর্তৃপক্ষ। বাতিল করা হয়েছে স্কুলের পরীক্ষা।

আট দিন বাদে গ্রেফতার দিল্লির বন্দুকবাজ শাহরুখ – আরও জানতে ক্লিক করুন

এই করোনা আতঙ্ক ছড়িয়েছে দেশের দক্ষিনেও। বেঙ্গালুরুর করোনা আক্রান্ত ব্যক্তি আর পাঁচজনের মতোই একটি বাসে সফর করেছিলেন। তেলেঙ্গানার স্বাস্থ্যমন্ত্রী ই রাজেন্দ্র বলেন, গত ১৯শে ফেব্রুয়ারি দুবাই থেকে বেঙ্গালুরুতে নিজের কর্মক্ষেত্রে পৌঁছান ভারতের দ্বিতীয় করোনা আক্রান্ত ওই সফটওয়ার ইঞ্জিনিয়ার। তারপর জ্বর নিয়েই একটি বাসে চেপে হায়দরাবাদ রওনা দেন তিনি। তাঁর সংস্পর্শে আসা বাড়ির লোকজন ও অফিসের সহকর্মীদের উপর নজর রাখছে দেশের স্বাস্থ্যদপ্তর।

সরকারকে ভারতরত্ন ফেরৎ দিলেন ভূপেন হাজারিকার পরিবার – আরও জানতে ক্লিক করুন

চীনের বেইজিংয়ে অবস্থিত ভারতীয় দূতাবাস মঙ্গলবার সকালে একটি টুইট করে জানিয়েছে, “আমরা এটা স্পষ্ট করে দিতে চাই যে আগে থেকে জারি করা ভিসা আর বৈধ বলে গণ্য হবে না”। যারা ভারতে যেতে চান তাদের বেইজিংয়ের ভারতীয় দূতাবাস অথবা সাংহাই ও গুয়াংঝুতে অবস্থিত ভারতীয় কনস্যুলেটে নতুন করে আবেদন করতেও বলা হয়েছে। চীনের পর সবচেয়ে বেশি করোনা আক্রান্ত হল দক্ষিণকোরিয়ায়। সেদেশে ৫০০০ জনের শরীরে এই রোগ বাসা বেঁধেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *