IPL 2020, Schools and Colleges will be Closed due to Corona Scare in Delhi

Corona Scare in Delhi: IPL সহ স্কুল, কলেজ, সিনেমা হল বন্ধ

কলকাতা

অতি প্রয়োজনীয় সিদ্ধান্ত নিলো দিল্লি সরকার। নেপথ্যে অবস্যই করোনা ভাইরাস (Corona Scare in Delhi)। এবার করোনাভাইরাস ঠেকাতে রাজধানীতে …

অতি প্রয়োজনীয় সিদ্ধান্ত নিলো দিল্লি সরকার। নেপথ্যে অবস্যই করোনা ভাইরাস (Corona Scare in Delhi)। এবার করোনাভাইরাস ঠেকাতে রাজধানীতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-সহ সব টুর্নামেন্ট ও ইভেন্ট বাতিল ঘোষণা করল দিল্লি সরকার। আজ শুক্রবার এ কথা ঘোষণা করেছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। এর পাশাপাশি করোনাভাইরাস সংক্রমণ এড়াতে এবার দিল্লির সমস্ত স্কুল, কলেজ ও সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ দিল দিল্লির সরকার। আগামী ৩১ মার্চ পর্যন্ত জারি থাকবে এই নির্দেশিকা। স্পষ্ট ভাষায় একথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ভিড় এড়াতে সব সিনেমা হল বন্ধ রাখা হচ্ছে। মহারাষ্ট্রে ১০ কোরনা আক্রান্তের বলে খবর মিলেছে। তার প্রভাব পড়েছে আইপিএল-ও। মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে চেন্নাই সুপার কিংসের ম্যাচের টিকিট বন্ধ করে দিয়েছে মহারাষ্ট্র সরকার।

IPL 2020, Schools and Colleges will be Closed due to Corona Scare in Delhi
IPL 2020, Schools and Colleges will be Closed due to Corona Scare in Delhi

চলতি মাসের শুরু থেকে সব প্রাইমারি স্কুলে ছুটি দিয়ে দেওয়া হয়েছে। শুধুমাত্র পরীক্ষা চলার জন্য খোলা রাখা হয়েছে সেকেন্ডারি স্কুলগুলিকে। এ বার নিষেধাজ্ঞা জারি হল খেলার বড় ইভেন্টের উপর। আজ শুক্রবার সাংবাদিক সম্মেলনে সিসোদিয়া জানান, ‘IPL-এর মতো যে কোনও ক্রীড়া অনুষ্ঠান, যেখানে প্রচুর জনসমাগম ঘটে, তা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি। করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে সামাজির দূরত্ব বজায় রাখাটা জরুরি।’ সব জেলা প্রশাসনকে করোনা সংক্রান্ত নির্দেশিকা কঠোরভাবে পালনেরও নির্দেশ দিয়েছেন তিনি।

করোনার চিকিৎসা বীমার অধীনে আনতে উদ্যোগী ভারত সরকার – আরও জানতে ক্লিক করুন …

ঠিক এই মুহূর্তে গোটা বিশ্বে এক লক্ষ ২০ হাজার মানুষ আক্রান্ত। আর মৃত্যু সাড়ে ৪ হাজার ছাড়িয়েছে। সব রকমের পদক্ষেপ করা সত্ত্বেও ভারতের আক্রান্তর সংখ্যা ৭৩ জন। আক্রান্তের বৃদ্ধির হার দ্রুত হচ্ছে বলে মত বিশেষজ্ঞদের। বিদেশ ভ্রমণের উপর নিষেধাজ্ঞা জারি করা সবচেয়ে জরুরি। আগামী ১৫ই এপ্রিল পর্যন্ত ভিসা প্রদানে স্থগিতাদেশ জারি করা হচ্ছে। কূটনীতিক, রাষ্ট্রসঙ্ঘ-সহ গুরুত্বপূর্ণ সংস্থা ছাড়া বাকি সবার ১৫ই এপ্রিল পর্যন্ত ভিসা প্রদান স্থগিত করা হয়েছে। দিল্লিতে আরও এক করোনাভাইরাস আক্রান্তের খোঁজ মিলেছে। তিনি এক করোনাভাইরাস আক্রান্তের মা। ৬৯ বছর বয়সী ওই বৃদ্ধার চিকিৎসা শুরু হয়েছে। এর ফলে দিল্লিতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *