JeM Commander Munna Lahori Killed in Encounter in Kashmir

কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াইতে মৃত শীর্ষ জইশ নেতা মুন্না লহোরি

কলকাতা

গুলির লড়াইয়ে মারা গেল উপত্যকার অন্যতম মোস্ট ওয়ান্টেড জঙ্গি মুন্না লহোরি। অন্যদিকে, সীমান্তরেখা বরাবর পাক সেনার যুদ্ধবিরতি লঙ্ঘনের জবাব দিচ্ছে ভারতীয় সেনা।

আন্তর্জাতিক আলোচনাতেও শান্তি ফিরছে না কাশ্মীরে| আজ শনিবার সকাল থেকে ফের গুলির লড়াই শুরু হয়েছে কাশ্মীরে (Kashmir)। তবে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলায় সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে মারা গেছে দুই জঙ্গি। গুলির লড়াইয়ে মারা গেল উপত্যকার অন্যতম মোস্ট ওয়ান্টেড জঙ্গি মুন্না লহোরি (Munna Lahori)। অন্যদিকে, সীমান্তরেখা বরাবর পাক সেনার যুদ্ধবিরতি লঙ্ঘনের জবাব দিচ্ছে ভারতীয় সেনা (Indian Army)। সেখানে পাক সেনার গুলিতে এক সেনা জওয়ান শহিদ হয়েছেন|

জইশ-ই-মহম্মদ ( Jaish-e-Mohammed ) জঙ্গি সংগঠনের বিস্ফোরক বিশেষজ্ঞ হিসেবেই পরিচিত পাক নাগরিক মুন্না লাহোরি।

JeM Commander Munna Lahori Killed in Encounter in Kashmir
JeM Commander Munna Lahori Killed in Encounter in Kashmir

দীর্ঘ দিন ধরেই তাকে খুঁজছিল জম্মু-কাশ্মীর পুলিশ। সে বোনা বাজারে দলবল নিয়ে লুকিয়েছিল। গোপনে খবর পেয়ে তল্লাশি অভিযান শুরু করেন নিরাপত্তা বাহিনী। কাশ্মীর পুলিশের (Kashmir Police) প্রধান দিলবাগ সিংহ বলেন, ‘‘গত ৩০ মার্চ বানিহালে নিরাপত্তারক্ষীদের কনভয়ে একটি গাড়ি বোমা বিস্ফোরণের পিছনে মুন্নার হাত ছিল।”

জম্মু-কাশ্মীরে সন্ত্রাস-বিরোধী অভিযান মাথা ঠান্ডা রেখে তীব্রতর করছে কেন্দ্র। তাই জম্মু-কাশ্মীরে আরও ১০,০০০ বাহিনী আধা সামরিক জওয়ান পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। দেশের বিভিন্ন অঞ্চল থেকে এই বাহিনীর জওয়ানদের এয়ারলিফট করে নিয়ে জম্মু-কাশ্মীরে পৌঁছে দেওয়া হবে| জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, জম্মু-কাশ্মীর সফর সেরে আসার পর এই সিদ্ধান্ত নেওয়া হল। রাষ্ট্রপতি শাসনে থাকা কাশ্মীর প্রশাসনের আধিকারিকদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *