kmc-organized-covid-19-test-for-people-from-door-to-door

KMC Organized COVID-19 Test: পাড়ায় গিয়ে লালারস সংগ্রহ

কলকাতা পশ্চিমবঙ্গ

গত এক সপ্তাহ ধরে করোনা পরীক্ষা (KMC Organized COVID-19 Test) বৃদ্ধি পাবার পর লাফিয়ে লাফিয়ে বাড়ছে রাজ্যে করোনা সংক্রমণ। এর সাথে বেড়েছে …

হাতে সময় অনেক কম। উদ্বেগের পরিস্থিতি ক্রমশ প্রসস্থ হচ্ছে। তাই বিলম্ব না করে কাজে নামলো কলকাতা পুরসভা। গত এক সপ্তাহ ধরে করোনা পরীক্ষা (KMC Organized COVID-19 Test) বৃদ্ধি পাবার পর লাফিয়ে লাফিয়ে বাড়ছে রাজ্যে করোনা সংক্রমণ। এর সাথে বেড়েছে মৃত্যুর সংখ্যাও। এবার রাজ্যের করোনা মোকাবিলায় কড়া পদক্ষেপ নেওয়া হলো। কনটেনমেন্ট জোনে পাড়ায় পাড়ায় ঘুরে সন্দেহভাজন ব্যক্তিদের লালারস সংগ্রহ করা এবং পরীক্ষা করার কাজ শুরু করল কলকাতা পুরসভা।

কলকাতা পুরসভায় বেতন কাটা শুরুআরও জানতে ক্লিক করুন …

মাইক্রোপ্ল্যানিং:

জানা যাচ্ছে, বিশেষ করে যে সমস্ত ওয়ার্ড আপাতত সর্বাধিক সংক্রমণপ্রবণ বলে চিহ্নিত সেই এলাকা থেকে সার্বিক ভাবে লালারস সংগ্রহ করে পিজি হাসপাতালে পাঠানো হচ্ছে। সেখান থেকে সঠিক পদ্ধতিতে রিপোর্ট সরাসরি পুরসভায় আসবে। মাইক্রোপ্ল্যানিং ধরে পরবর্তী ধাপে প্রত্যেকের দ্রুত চিকিৎসার ব্যবস্থা হবে। শহরের সমস্ত ওয়ার্ডেই এই পরীক্ষার জন্য শিবির করা হবে বলে জানালেন কলকাতার মেয়র ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। আশা করা যায়, মানুষ ভয় না পেয়ে এই কাজে সহযোগিতা করবে।

মাত্র ১০ ঘণ্টাতেই ১০০ কোটি টাকার মদ বিক্রি হল বাংলায় – আরও জানতে ক্লিক করুন …

মেয়র ফিরহাদ হাকিম জানান:

এব্যাপারে মেয়র ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানান, ‘প্রথমদিন ২৫০ জন ব্যক্তির থেকে লালারস সংগ্রহ করা হয়েছে। দৈনিক হাজার ব্যক্তির সঠিক ভাবে পরীক্ষার টার্গেট নেওয়া হয়েছে।’ শুধু পিজি’র উপর ভরসা না করে নিজস্ব ল্যাবেই করোনা পরীক্ষার জন্য আইসিএমআর-এর কাছে পুরসভা অনুমতি চেয়ে আবেদন করেছে। স্বাস্থ্যভবনের রিপোর্ট, এদিনও কলকাতায় নতুন করে ৫৫ জন আক্রান্ত হয়েছেন। এই নিয়ে মহানগরে এখনও পর্যন্ত ৭১৮ জন করোনা পজিটিভ রোগীর সন্ধান মিলল। তবে শতাধিকের বেশি সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *