Kolkata airport going to resume flight service again from Monday

কলকাতায় সোমবার থেকে ছয় শহরের সরাসরি উড়ান চালু

কলকাতা পশ্চিমবঙ্গ

কলকাতা বিমানবন্দর থেকে ছ’টি শহরের সরাসরি উড়ান বন্ধ আছে। এবার এই পরিষেবা খোলা (Resume flight service) হচ্ছে আবার। আগামী সোমবার অর্থাৎ …

নিজস্ব সংবাদদাতা: দীর্ঘদন ভাইরাসের জন্য দেশের সকল যোগাযোগের মাধ্যম থেমে গেছে। লকডাউনের মধ্যেও সংক্রমণ বাড়ছে। তবু দেশকে চলমান রাখার চেষ্টা চালাচ্ছে কেন্দ্রীয় সরকার। কলকাতা বিমানবন্দর থেকে ছ’টি শহরের সরাসরি উড়ান বন্ধ আছে। এবার এই পরিষেবা খোলা (Resume flight service) হচ্ছে আবার। আগামী সোমবার অর্থাৎ ২০শে জুলাই থেকে চালু হতে চলেছে।

শুরু হয়েছে বিমানের টিকিট বিক্রি। নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ার আশঙ্কায় ট্র্যাভেল এজেন্টরা এত দিন টিকিট বিক্রি করছিলেন না। গতকাল বৃহস্পতিবার থেকে এই ছ’টি রুটে টিকিট বিক্রি শুরু হয়েছে।

Kolkata airport going to resume flight service again from Monday
Kolkata airport going to resume flight service again from Monday

পুরানো নির্দেশিকা অনুযায়ী আগামী ১৯শে জুলাই পর্যন্ত কলকাতা থেকে দিল্লি, মুম্বই, চেন্নাই, পুণে, নাগপুর ও আমদাবাদ শহরের সরাসরি উড়ান বন্ধ রাখা হয়েছে। তবে পরিস্থিতি বুঝে অনেক যাত্রী কলকাতা থেকে অন্য শহর ঘুরে দিল্লি, চেন্নাই ও মুম্বাইতে পৌঁছাচ্ছেন। মূলত এই ছ’টি শহর থেকে আসা মানুষদের মাধ্যমে কলকাতা ও রাজ্যে সংক্রমণ ছড়াচ্ছে। এই অভিযোগ এনে রাজ্য সরকার কলকাতা থেকে মোট আটটি শহরের উড়ান বন্ধ রাখার প্রস্তাব পাঠায় কেন্দ্রীয় সরকারের কাছে।

[ আরো পড়ুন ] ইলেকট্রিক বিল চারগুণ বেশি – দিশাহারা সাধারণ মানুষ

কেন্দ্রের পুনর্বিবেচনার আর্জি না মানায় বিমান মন্ত্রক সুরাত ও ইনডোর বাদে বাকি ছ’টি শহর থেকে গত ৬ই জুলাইয়ের পরে দু’সপ্তাহের জন্য উড়ান বন্ধের নির্দেশ দেয়। আসলে আজ, শুক্রবার। আগামী শনি ও রবিবার ছুটি। ফলে রাজ্য অনুরোধ পাঠালেও সোমবার থেকে তা কার্যকর করা সহজ নয়। রাজ্যও আর নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াতে চায় না। ফলে শুরু হয়েছে বিমানের টিকিট বিক্রি।

[ আরো পড়ুন ] রাজ্যে একাদশে ও স্নাতকে ভর্তি অগস্ট থেকে

সোমবার ১২টি উড়ান চালু হবে বলে আশা করা হচ্ছে। নিষেধাজ্ঞা উঠলে সব মিলিয়ে বন্ধ থাকা ২৮টি বিমান পরিষেবা আবার চালু হতে চলেছে। স্বস্তি ফিরবে যাত্রীদের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *