Kolkata citizens must pay 4 times increase in CESC power bill

ইলেকট্রিক বিল চারগুণ বেশি – দিশাহারা সাধারণ মানুষ

কলকাতা পশ্চিমবঙ্গ

শহরে সিইএসসি-র বিদ্যুতের বিলে (CESC power bill) নাজেহাল সাধারণ মানুষ থেকে খোদ বিদ্যুৎমন্ত্রী। মাননীয় শোভনদেব চ্যাটার্জির বাড়িতে …

নিজস্ব সংবাদদাতা: বিদ্যুৎ বিলে হাত পুড়ে যাচ্ছে। ভাইরাস আর সাইক্লোনের সাথে নতুন বিপদের নাম বিদ্যুতের বিল। রাজ্যের প্রায় সকল প্রান্তের মানুষ দিশাহারা হচ্ছেন এই বিল পরিশোধ করতে। এই বাড়তি বোঝার কারণ বোঝাও দুষ্কর। শহরে সিইএসসি-র বিদ্যুতের বিলে (CESC power bill) নাজেহাল সাধারণ মানুষ থেকে খোদ বিদ্যুৎমন্ত্রী।

মাননীয় শোভনদেব চ্যাটার্জির বাড়িতে ইলেকট্রিক বিল আসে গড়ে ৩ থেকে ৪ হাজার টাকা। এবার একধাক্কায় সেই বিল বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার টাকা। নেতা-মন্ত্রীকেও ছাড় দেয় নি এই প্রকাশ্যের ডাকাত বিদ্যুৎ দপ্তর। শহর কলকাতার একজন উপভোক্তার বিলের অঙ্ক কমেডিকে টপকে গেছে। সেই ব্যক্তির বিল এসেছে ১ লক্ষ ৮৪ হাজার টাকা। বাড়তি বিল নিয়ে বিদ্যুৎ দফতরে বিক্ষোভ দেখিয়েও সুরাহা হচ্ছে না।

Kolkata citizens must pay 4 times increase in CESC power bill
Kolkata citizens must pay 4 times increase in CESC power bill

শহরবাসী এবার দ্বারস্থ হয়ে গেছেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের কাছে। তিনি জানান, “প্রত্যেকদিন অগণিত অভিযোগ পাচ্ছি। সে সমস্ত উপভোক্তারা এই সমস্যায় পড়েছেন, সকলে আমাকে জানান। আমি সমস্যা সমাধান করে দেব। আমি বিশ্বাস করি না CESC -এর মত একটা পুরোন প্রতিষ্ঠান আমফানের ক্ষতির সামলাতে গ্রাহকদের বিলের বোঝা বাড়াবে।”

[ আরো পড়ুন ] রাজ্যে একাদশে ও স্নাতকে ভর্তি অগস্ট থেকে

সদ্য লকডাউনের মধ্যে প্রত্যেক CESC গ্রাহকদের বিদ্যুতের বিল এসেছে তিন থেকে চারগুণ বেশি। প্রকাশ্যে ও সোশ্যাল মিডিয়াতে সরব হয়েছেন অনেকেই। বাংলা ছবির অন্যতম পরিচালক প্রতীম ডি গুপ্তা, তার পর্বতপ্রমাণ বিলের কথা জানিয় ক্ষোভ উগরে দেন। বাড়তি বিল নিয়ে CESC দপ্তরের সামনে বিক্ষোভ দেখিয়েও কোন ফল মিলছে না। লকডাউনের জন্য অনেকেই রোজগারহীন ঘরে বসে। এখন এত টাকার বিদ্যুৎ বিল মেটাতে নাজেহাল আমজনতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *