Kolkata police forms WhatsApp group for containment zones in Kolkata

কনটেনমেন্ট জোনে পুলিশের WhatsApp Group

কলকাতা পশ্চিমবঙ্গ

বন্দি নাগরিকদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার জানিয়েছে পুলিশ। পুলিশ অফিসার জানান, নতুন হোয়াটসঅ্যাপ গ্রুপ (Kolkata police WhatsApp) তৈরি করা …

নিজস্ব সংবাদদাতা: শহর কলকাতায় প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণের চাপ। হাজার বিধিনিষেধেও মানুষকে আটকে রাখা যাচ্ছে না। তার পরিণামে স্বরূপ ভয় ধরেছে ভাইরাসের প্রসারতা। গোটা কলকাতায় বাড়ানো হয়েছে কনটেনমেন্ট জোন। কিন্তু বন্দি নাগরিকদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার জানিয়েছে সচেতন কলকাতা পুলিশ। পুলিশ অফিসার জানান, নতুন হোয়াটসঅ্যাপ গ্রুপ (Kolkata police WhatsApp) তৈরি করা হচ্ছে।

কনটেনমেন্ট জোনের বাসিন্দাদের কোনও প্রয়োজন হলে সাথে সাথেই তিনি ওই হোয়াটসঅ্যাপ গ্রুপে জানাতে পারবেন। সেই প্রয়োজনীয় সামগ্রী নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দেবে পুলিশ কর্মীরা।

Kolkata police forms WhatsApp group for containment zones in Kolkata
Kolkata police forms WhatsApp group for containment zones in Kolkata

লকডাউনে সাধারণ মানুষের সুবিধার্থে পুলিশের এই উদ্যোগে খুশি প্রত্যেকে। গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে শহরের কন্টেনমেন্ট জ়োনগুলিতে নজরদারি শুরু হয়েছে। কলকাতার ২৫টি কন্টেনমেন্ট জ়োনের তালিকা আগেইপ্রকাশ করেছিল প্রশাসন। ওই সব জ়োন গুলোতে বসেছে পুলিশ পিকেট। নতুন এই হোয়াটসঅ্যাপ গ্রুপটিতে বাসিন্দাদের পাশাপাশি এলাকার পুলিশকর্মী ও স্থানীয় পুর প্রতিনিধিরা থাকছেন।

[ আরো পড়ুন ] মমতা ব্যানার্জীকে অক্সফোর্ডে বক্তব্য রাখার আমন্ত্রণ

বাসিন্দারা প্রয়োজনের কথা লিখলে তা পুলিশের তরফে পৌঁছে দেওয়া হচ্ছে। এছাড়া বেলেঘাটা, উল্টোডাঙা, ফুলবাগানের কন্টেনমেন্ট জ়োনের বাসিন্দাদের স্থানীয় থানার অফিসারদের নম্বর দেওয়া হয়েছে। তারা প্রয়োজনে সেই সব অফিসারের সঙ্গে যোগাযোগ করতে পারেন। সতর্কতা মেনে পুরসভার সবজির গাড়ি এলাকায় পৌঁছে যাবে।

[ আরো পড়ুন ] করোনা নিয়ন্ত্রণে কলকাতায় ২৭ লক্ষের ‘বিশেষ গাড়ি’

বাসিন্দারা মাস্ক পরে ও সামাজিক দূরত্ব মেনে প্রয়োজনীয় সামগ্রী কিনতে পারবেন। উল্টোডাঙা থানার এলাকায় আরিফ লেন, অধর দাস লেন, আমহার্স্ট স্ট্রিট এলাকায় বেশ কয়েকটি বাড়ি নিয়ে তৈরি হয়েছে কনটেনমেন্ট জোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *