Kolkata to Mumbai and Delhi flight service resumes

কলকাতা থেকে চালু হচ্ছে দিল্লি-মুম্বই যাওয়ার সরাসরি উড়ান

কলকাতা পশ্চিমবঙ্গ

এ বার কলকাতা থেকে ধীরে ধীরে শুরু হচ্ছে (Flight service resumes) দিল্লি, মুম্বইয়ের একপিঠের উড়ান। কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, ওই ছ’টি শহর থেকে …

নিজস্ব সংবাদদাতা: ভাইরাসের ব্যাপকতায় গোটা দেশের পরিবহন অনেকটাই থেমে গেছে। আতংকের তীব্রতা কমলেও, সংক্রমণের পারদ কমেনি। তাই বিমানে পরিষেবা বন্ধ রাখা হয়। এবার পরিস্থিতি কিছুটা ভালো হচ্ছে। আংশিক শিথিল হল দেশের ছয় শহর থেকে বিমান আসা ও যাওয়ার নিষেধাজ্ঞা। কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, ওই ছ’টি শহর থেকে বিমান আসার বিষয়ে আপত্তি রয়েছে রাজ্য সরকারের। তাই ঠিক হয়েছে, ওই ছয় শহর থেকে বিমান আসবে না, বরং শুধু যাবে। এ বার কলকাতা থেকে ধীরে ধীরে শুরু হচ্ছে (Flight service resumes) দিল্লি, মুম্বইয়ের একপিঠের উড়ান।

[ আরো পড়ুন ] স্থগিত ক্লার্কশিপ সহ ৩৭টি পরীক্ষা – থামলো কর্মী নিয়োগ

দেশে কাজের জায়গা খুলতে শুরু করেছে। বিধিনিষেধ মেনে ধীরে ধীরে কর্মক্ষেত্রের গতি বাড়তে শুরু করেছে। তাই বিমান পরিষেবা অত্যন্ত জরুরি হয়ে পড়েছে। বিমানবন্দর সূত্রে জানা যাচ্ছে, ইন্ডিগো, কলকাতা থেকে দিল্লি রুটে উড়ান চালানো শুরু করেছে। এ বার পরপর দিল্লি ও মুম্বই রুটে কয়েকটি উড়ান চালাবে। যদিও এই সবগুলিই একপিঠের যাত্রা হবে। ট্র্যাভেল এজেন্টদের পক্ষ থেকে জানানো হয়েছে, গো এয়ার ও ভিস্তারাও কলকাতা থেকে একপিঠের উড়ান চালু করছে।

[ আরো পড়ুন ]  এবার বিশ্বভারতী বন্ধ হলো – বিধায়কের বিরুদ্ধে অভিযোগ !

রাজ্যের দাবি মেনে গত ৬ -১৯শে জুলাই ছয় শহরের বিমান যাতায়াতের ওপরে নিষেধাজ্ঞা জারি হয়। পরে তা ৩১শে জুলাই পর্যন্ত বহাল থাকে। আবার বাড়িয়ে ওই নিষেধাজ্ঞা ১৫ অগাস্ট পর্যন্ত করা হয়। এ বার যাত্রীদের ওই ছয় শহরে কলকাতা থেকে যাওয়ার ব্যাপারে আর আপত্তি নেই রাজ্য সরকারের। বন্দে ভারত মিশন বা সাধারণ উড়ানে বিদেশ থেকে কলকাতায় ফেরার এখনও অনুমতি দেওয়া হয় নি। তবে শুধুমাত্র চার্টার্ড ফ্লাইটে বিদেশ থেকে ফেরার অনুমতি দেওয়া হয়েছে। এ ক্ষেত্রে ‘কেস টু কেস’ অনুমোদন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *