KP Blood Donation Camp During Lockdown Period to Tackle Blood Crisis in Bengal

KP Blood Donation: এক মাস ধরে পুলিশের রক্তদান কর্মসূচি

কলকাতা

আজ থেকে কলকাতা পুলিশের উদ্যোগে এক মাস ধরে রক্তদান শিবির (KP Blood Donation) চলবে। মারণ ভাইরাসের দাপটে মানুষ গৃহবন্দী। ফলে রাজ্যে …

মারণ ভাইরাসের দাপটে মানুষ গৃহবন্দী। ফলে রাজ্যে জুড়ে রক্তদান শিবিরে একেবারে থেমে গেছে। করোনা ছাড়াও রাজ্যের বিভিন্ন হাসপাতাল অসংখ্য মানুষ চিকিৎসার কারণে ভর্তি আছেন। থ্যালাসেমিয়ার চাপও আছে প্রবল ভাবে। ফলে প্রতিদিন প্রয়োজন অনেক রক্ত। কিন্তু লকডাউনের জন্য রক্তের সংকট তীব্রতর হয়েছে। সেই পরিথিটিকে সামাল দিতে এগিয়ে এসেছে রাজ্যের প্রশাসন। করোনার সংক্রমণের আশঙ্কায় রাজ্যের কোথাও কয়েক সপ্তাহ ধরে রক্তদান শিবিরের আয়োজন হয়নি। আজ থেকে কলকাতা পুলিশের উদ্যোগে এক মাস ধরে রক্তদান শিবির (KP Blood Donation) চলবে।

KP Blood Donation Camp During Lockdown Period to Tackle Blood Crisis in Bengal
KP Blood Donation Camp During Lockdown Period to Tackle Blood Crisis in Bengal

আজ মঙ্গলবার থেকে কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে শুরু হচ্ছে পুলিশদের রক্তদান শিবির। এছাড়া বারাসাতের দোলতলা পুলিশ লাইনের মতো কয়েক জায়গায় আয়োজিত হল রক্তদান শিবির। পরে গোটা রাজ্যজুড়েই প্রতিটি থানা এলাকায় রক্তদান শিবিরের আয়োজন করা হবে। স্থির হয়েছে, আপাতত প্রতিদিন ৬০ জন করে পুলিশকর্মী রক্তদান করবেন। বলে সারা বছর বিভিন্ন ক্লাব ও স্বেচ্ছাসেবী সংস্থা রক্তদান শিবিরের আয়োজন করে থাকেন। ফলে, রক্তের চাহিদা ও জোগানের মোটামুটি সামঞ্জস্য থাকে।

রাজ্যে ৩০০০ বন্দি প্যারোলে মুক্তি – আরও জানতে ক্লিক করুন …

শুধু রবিবার বাদে গোটা মাস জুড়ে কলকাতা পুলিশের ৩০টি ইউনিট এবং ডিভিশনের তরফে ওই রক্তদানের আয়োজন করা হবে। প্রতিদিন বিকেলে একটি করে ইউনিট ওই রক্তদানের আয়োজন করবে। এই প্রয়োজনের শিবিরের আয়োজন করা হলেও করোনা-সংক্রমণ ঠেকাতে বিধি-নিষেধ মেনে চলতে বলা হয়েছে কলকাতা পুলিশের আধিকারিকদের। ইচ্ছুক রক্তদাতাদের শিবিরে নিয়ে আসা ও বাড়ি পৌঁছে দায়িত্বে থাকবে পুলিশই। তবে এখানে যারা রক্তদান করবেন, প্রত্যেককে গাড়িতে নেতাজি ইন্ডোরে নিয়ে আসার সময়ে সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে।

বাংলায় আক্রান্ত ৩৭ – মৃত ৫জন – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *