Lalu Prasad Yadav and Akhilesh Yadav Set to Lose VIP Security

লালু, অখিলেশ সহ একাধিক নেতার নিরাপত্তা বন্ধ করছে স্বরাষ্ট্রমন্ত্রক

কলকাতা

আসলে VIP – দের নিরাপত্তায় থাকা সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্সের সঙ্গে বৈঠকের পরই এই সিদ্ধান্ত ঠিক হয়। অখিলেশ যাদব রাজ্য পুলিশের নিরাপত্তা পাবেন।

প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের (Akhilesh Yadav) জেড প্লাস ক্যাটাগরির (Z+ Security) নিরাপত্তা থামাতে চলেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এই সাহসী সিদ্ধান্ত দ্রুত কার্যকর হতে চলেছে বলে জানা যাচ্ছে। অখিলেশ যাদব ছাড়া দু’‌ডজন ভিভিআইপি’‌র (VIP) নিরাপত্তা তুলে নেওয়া হবে । তাঁদের নিরাপত্তার ক্যাটাগরি নামিয়ে আনা হবে । আসলে ভিআইপি’ – দের নিরাপত্তায় থাকা সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্সের সঙ্গে বৈঠকের পরই এই সিদ্ধান্ত ঠিক হয়। অখিলেশ যাদব রাজ্য পুলিশের নিরাপত্তা পাবেন।

আরজেডি (RJD) সুপ্রিমো লালুপ্রসাদ যাদব (Lalu Prasad Yadav), সপা সুপ্রিমো অখিলেশ যাদব-সহ বেশ কিছু রাজনৈতিক নেতার নিরাপত্তা ছোট করে দিচ্ছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক৷ নিরাপত্তা নিয়ে একটি পর্যালোচনা বৈঠকে এই সিদ্ধান্ত নিল স্বরাষ্ট্রমন্ত্রক৷ এই তালিকায় আরও আছেন, উত্তরপ্রদেশের মন্ত্রী সুরেশ রানা, রাজীবপ্রতাপ রুডি-সহ বেশ কয়েকজন৷লোকজনতা দল সাংসদ চিরাগ পাসোয়ানের নিরাপত্তা ‘Z’ ক্যাটেগরি থেকে কমিয়ে ‘Y’ ক্যাটেগরি করে দেওয়া হচ্ছে৷

Lalu Prasad Yadav and Akhilesh Yadav Set to Lose VIP Security
Lalu Prasad Yadav and Akhilesh Yadav Set to Lose VIP Security

এখন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। গত লোকসভা নির্বাচনে খুব খারাপ অবস্থায় অখিলেশ যাদবের দলের। মায়াবতীর দলের সঙ্গে জোট করেও ফল মেলেনি। রাজনৈতিক প্রতিশোধে এই পদক্ষেপ কিনা তা নিয়ে জল্পনা চলছে। এখন উত্তরপ্রদেশে তিনজন ভিভিআইপি–কে এনএসজি নিরাপত্তা দেবে। তাঁরা হলেন, মুলায়ম সিং যাদব, মায়াবতী এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।তবে এই তিনজন ছাড়াও ১২ জন রাজনীতিবিদের এনএসজি নিরাপত্তা দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *