Landslide at National Highway No 117 in Diamond Harbour

Landslide at National Highway No 117 – প্রায় বিচ্ছিন্ন দক্ষিণ ২৪ পরগনা

কলকাতা

আসলে সড়কপথে কলকাতার সঙ্গে দক্ষিণ ২৪ পরগনার যোগাযোগের প্রধান রাস্তা হলো ১১৭ নম্বর জাতীয় সড়ক (Landslide at National Highway No 117)।

বন্যা না হয়েও বিপত্তি| আজ দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপ-কলকাতা ১১৭ নম্বর জাতীয় সড়কে ধস (Landslide at National Highway No 117)। সকাল ৬টায় জোয়ার আসায় প্রায় ১০০ মিটার জুড়ে ধস তৈরী হয়। ফলে সকাল থেকে কলকাতার সঙ্গে যোগাযোগ প্রায় বন্ধ কাকদ্বীপের। অনেকটা ঘুরপথে চলছে যানবাহন| এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক যানজট তৈরি হয়েছে ১১৭ নম্বর জাতীয় সড়ক জুড়ে। প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়ে ডায়মন্ড হারবার-সহ দক্ষিণ ২৪ পরগনার বড় অংশ।

আসলে সড়কপথে কলকাতার সঙ্গে দক্ষিণ ২৪ পরগনার যোগাযোগের প্রধান রাস্তা হলো ১১৭ নম্বর জাতীয় সড়ক (Landslide at National Highway No 117)। আজ সেই রাস্তা ভাঙনের মুখে পড়ায় থেমে গেছে যোগাযোগ ব্যবস্থা। চরম সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা।মুখ থুবড়ে পড়েছে পণ্য পরিবহণও। এই সড়ক দিয়েই ডায়মন্ড হারবার, কাকদ্বীপ, নামখানা-সহ দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ অঞ্চল থেকে পণ্যবাহী ভারী গাড়ি আসে কলকাতায়।

হুগলি নদীর পাড়ে বেশ কয়েকমাস ধরেই চলছিল সৌন্দর্যায়নের কাজ। ঘটনার সময় কাজ বন্ধ ছিল বলে বড়সড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে।। এদিন জোয়ারে সেই কাজের বেশির ভাগ অংশই নদীতে তলিয়ে গেছে। ঘটনাস্থলে পৌঁছেছেন জেলা শাসক ও ডায়মন্ড হারবারের বিধায়ক দীপক হালদার। তবে এই রাস্তা মেরামতি করে আবার চালু করতে কতটা সময় লাগবে সেই বিষয়ে এখনই কিছুই বলা যাচ্ছে না ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *